চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২০

সর্বশেষ:

২৩ জানুয়ারি, ২০২০ | ৩:১৯ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক

‘ভালো ফলাফল নিয়ে দেশে ফিরবে দল’

তিনবার জুয়াড়ির কাছ থেকে ম্যাচ পাতানোর প্রস্তাব পেয়েও সেটি গোপন রাখায় এক বছরের জন্য ক্রিকেট থেকে নিষেধাজ্ঞা ও এক বছর স্থগিত নিষেধাজ্ঞা দেয়া হয়েছে সাকিব আল হাসানকে। বাংলাদেশ ক্রিকেটের জন্য গত বছর অক্টোবরের ২৯ তারিখে এমন এক হৃদয় ভাঙ্গা খবর আসে আইসিসি থেকে। প্রায় তিন মাস শেষ হতে চলল সাকিবের নিষেধাজ্ঞার মেয়াদ। এরিমধ্যে বাংলাদেশ প্রথমবারের মতো পূর্ণাঙ্গ সিরিজ খেলেছে ভারতের মাটিতে। সাকিব ছাড়াই ভারতকে টি-টোয়েন্টিতে হারিয়েছে প্রথমবার। সাকিব ছাড়াই গতকাল পাকিস্তানের উদ্দেশ্যে রওয়ানা করছে বাংলাদেশ দল। আগামী এক বছরে সাকিব ছাড়া এমন ৩৩টি ম্যাচ খেলতে হবে বাংলাদেশকে। সাকিবের মনটা ঠিকই পরে আছে দলের সঙ্গে। দলকে মিস করেন সব সময়। গতকাল ঢাকায় একটি প্রোগ্রামে এমনটাই বলেন বাংলাদেশ দলের এই সেরা অল-রাউন্ডার। ‘একটা জিনিসের সঙ্গে যখন আপনার অনেক দিনের সম্পৃক্ততা থাকবে তখন আপনার পছন্দের হোক বা অপছন্দের হোক, আপনি চান কিংবা না চান আপনি সেটাকে মিস করবেন। এটা খুবই স্বাভাবিক। আমার ক্ষেত্রেও অস্বাভাবিক কিছু না।’ সাকিব বিহীন বাংলাদেশ দল তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাচ্ছে পাকিস্তান। আগামীকাল ২৪ তারিখ লাহোরে শুরু হবে এই সিরিজ।

এরপর ২৬ ও ২৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে শেষ দুটি ম্যাচ। সাকিব শুভ কামনা জানিয়েছেন দলের জন্য। তার আশা, ভালো একটা রেজাল্ট নিয়ে ঠিকঠাক ভাবে দেশে ফিরবে তামিম-রিয়াদরা। ‘যারা খেলতে যাচ্ছে তাদের জন্য শুভ কামনা। আশা করি ভালো ফলাফল আর ঠিকঠাক ভাবে দেশে ফিরবে।

শ্রীলঙ্কা যখন লাস্ট টাইম গেল তখন ৩-০ তে সিরিজ জিতে এসেছে পাকিস্তানের সঙ্গে। তাই আমাদেরও ভালো রেজাল্ট করা উচিৎ।’ নিষেধাজ্ঞার জন্য দলের সঙ্গে না থাকলেও হেড কোচ রাসেল ডমিঙ্গোর সঙ্গে নিয়মিতই যোগাযোগ হয় সাকিবের। খেলা নিয়ে কিংবা অন্যান্য ব্যপারেও। ‘আমার নিয়মিতই কথা হয়, কোচের সঙ্গেও কথা হয় দল নিয়ে। তবে সব সময় যে খেলা নিয়ে কথা হয় সেটাও না।’

The Post Viewed By: 38 People

সম্পর্কিত পোস্ট