চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

চার দলীয় টি টুয়েন্টিতে সালমাদের ভারত জয়

ক্রীড়া প্রতিবেদক

২২ জানুয়ারি, ২০২০ | ১০:৩৩ অপরাহ্ণ

আগামী মাসে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেই বিশ্বকাপের প্রস্তুতিটা ভালোভাবেই সম্পন্ন করল বাংলাদেশ নারী ক্রিকেট দল। ভারতের পাটনায় আজ চারদলীয় টি-টোয়েন্টি টুর্নামেন্টের ফাইনালে ভারত ‘বি’ দলকে ১৪ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে সালমাদের দল।

বাংলাদেশের মেয়েরা টস জিতে ব্যাটিং নিয়ে ৭ উইকেটে ১১৭ রান করে। রান তাড়ায় পুরো ২০ ওভার খেলে ৮ উইকেটে ১০৩ রান করে ভারতীয় মেয়েরা। বাংলাদেশের অভিজ্ঞ দুই বোলার সালমা খাতুন ও জাহানারা আলম দারুণ বোলিং করেছেন। ৪ ওভারে অধিনায়ক সালমা ১৮ রান দিয়ে ২টি ও পেসার জাহানারাও ৪ ওভারে ১৭ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। এই দুই বোলার বোলিং ওপেন করে ৩ ওভারেই মাত্র ২ রান দিয়ে তুলে নেন ভারত ‘বি’ দলের প্রথম ৩ উইকেট। ভারতীয় মেয়েরা এই বিপর্যয় আর সামলে উঠতে পারেনি।

এর আগে ব্যাটিংয়ে দারুণ শুরু করে বাংলাদেশের মেয়েরা। ১৪তম ওভারে মাত্র ১ উইকেট হারিয়েই ৮৫ রানে পৌঁছে গিয়েছিল দলটি। কিন্তু ওই ওভারেই ৩ বলের মধ্যে সানজিদা ইসলাম ও মুরশিদা খাতুনের বিদায়ের পর মন্থর হয়ে যায় রানের চাকা।

দ্বিতীয় উইকেটে ৬০ রানের জুটি গড়া সানজিদা ও মুরশিদা দুজনই করেছেন সমান ৩৪ রান। ওপেনার মুরশিদা খেলেছেন ৩৮ বল, তিনে নামা সানজিদা খেলেছেন ৩২ বল। দুজনেই সমান ৩টি করে চার মেরেছেন। ওপেনার শারমিন সুলতানা (১৩) ও চারে নামা নিগার সুলতানা (১৮) বাংলাদেশের ইনিংসে দুই অঙ্ক ছুঁয়েছেন।

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট