চট্টগ্রাম শুক্রবার, ২২ জানুয়ারি, ২০২১

১৯ মে, ২০১৯ | ৮:৫৮ অপরাহ্ণ

বাংলাদেশ সেমিতে খেলবে: আকাশ চোপড়ার ভবিষ্যতবাণী

ভারতের সাবেক ওপেনার আকাশ চোপড়া ভবিষ্যৎবাণী করে বলেছেন, বিশ্বকাপে বাংলাদেশ সেমিফাইনালে খেলবে।
ভারতের হয়ে ১০টি টেস্ট খেলেছেন আকাশ চোপড়া। সব ধরনের ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর নাম লেখান ধারাভাষ্যে আর ক্রিকেট বিশ্লেষণে। ক্রিকেট ক্যারিয়ার তাঁকে খুব বড় তারকা বানাতে পারেনি। কিন্তু বিশ্লেষক হিসেবে তিনি ইতিমধ্যেই বেশ নাম করেছেন। বিশ্বকাপ ক্রিকেট শুরুর আগে দলগুলোর সম্ভাবনা নিয়ে নিজের ফেসবুক পেজে বিশেষজ্ঞ-মতামত দিয়েছেন চোপড়া। বাংলাদেশ দল নিয়ে তাঁর মন্তব্য, এশিয়ায় ভারতের পর দাপুটে দল হিসেবে লোকে এখন পাকিস্তান নয়, বাংলাদেশকেই মনে করে। বাংলাদেশের সম্ভাবনা নিয়ে চোপড়ার ভবিষ্যৎবাণী, বাংলাদেশ নকআউট পর্বে উঠবে মানে সেমিফাইনাল খেলবে।
নিজের ভেরিফাইড ফেসবুক পেজে ভিডিও বিশ্লেষণে চোপড়া বাংলাদেশ দলের পাল্টে যাওয়ার পটভূমি টানেন এভাবে, ২০১৫ বিশ্বকাপে বাংলাদেশ কোয়ার্টার ফাইনালে খেলেছে। চ্যাম্পিয়নস ট্রফিতেও নকআউট পর্বে খেলেছে। আর এশিয়া কাপে তো ফাইনালেই খেলেছে। এই দলকে হালকাভাবে নিলে মস্ত ভুল হবে। বাংলাদেশ ভালো ক্রিকেট খেলে, এবারও ভালো খেলবে। বিশ্বকাপে বাংলাদেশের সম্ভাবনা নিয়ে চোপড়ার উক্তি, বিশ্বকাপে ৫০ ওভারের টুর্নামেন্টে শুরুতে ৯ ম্যাচ পাবে বাংলাদেশ। এ বাধা টপকে নকআউট পর্বে উঠবে দলটি।
চোপড়া বাংলাদেশকে শিরোপা জয়ে ফেবারিট হিসেবে দেখছেন না, তবে দলটি যে নকআউট পর্বে উঠবে তা নিয়ে যথেষ্ট আত্মবিশ্বাসী ৪১ বছর বয়সী সাবেক এ ব্যাটসম্যান। এবার বিশ্বকাপের গ্রুপপর্বে সব দল একে-অপরের বিপক্ষে খেলবে। এখান থেকে সেরা চার দল উঠবে সেমিফাইনালে।
বাংলাদেশের ব্যাটসম্যানদের ভূয়সী প্রশংসা করেছেন চোপড়া। তামিম ইকবালকে অনেক বড় মাপের ব্যাটসম্যান হিসেবে মনে করেন তিনি। এ ছাড়া টপ অর্ডারে লিটন দাস ও সৌম্য সরকারের প্রশংসা করেও চোপড়া বলেন, লিটন দাস এশিয়া কাপের ফাইনালে দারুণ ইনিংস খেলেছিলেন। সৌম্য ওপরেও ব্যাট করতে পারেন, নিচেও পারেন সঙ্গে বোলিংও। দলে বৈচিত্র্য আনতে পারে সৌম্য। সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমকে নিয়ে বাংলাদেশের টপ অর্ডার বেশ শক্তিশালী বলে মনে করেন চোপড়া। তবে মাহমুদউল্লাহকে নিয়ে তাঁর একটি পর্যবেক্ষণ আছে। তাঁকে উঁচু মাপের ব্যাটসম্যান বলেই মনে করেন তিনি। কিন্তু মাহমুদউল্লাহকে বাংলাদেশ ঠিকভাবে ব্যবহার করতে পারছে না, এমনটাই মনে করেন চোপড়া।
গত বিশ্বকাপে মাহমুদউল্লাহর টানা দুই সেঞ্চুরির উদাহরণ টেনে চোপড়া বলেন, তাঁকে বেশি ওভার (ব্যাটিংয়ে) দিতে হবে। দুর্ভাগ্যজনকভাবে বাংলাদেশ তাঁকে এ সুযোগটা দেয় না। ব্যাটিংয়ে তাঁকে আরও ওপরে তোলা উচিত বলে মনে করি। মাহমুদউল্লাহর পাশাপাশি মেহেদী হাসান মিরাজকেও বেশ পছন্দ চোপড়ার। এই স্পিন অলরাউন্ডারকে দ্বিমাত্রিক খেলোয়াড় হিসেবে মনে করেন তিনি। যে খুব ভালো অ্যাকশনে বল করার সঙ্গে ব্যাটিংও পারে।

শেয়ার করুন
The Post Viewed By: 314 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট