চট্টগ্রাম সোমবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২০

১৮ জানুয়ারী, ২০২০ | ১:১৮ পূর্বাহ্ন

বাংলাদেশে আসছেন ব্রাজিল গোলরক্ষক সিজার

বঙ্গবন্ধু গোল্ড কাপের জৌলুস বাড়াতে কিংবদন্তি খেলোয়াড় আনার পরিকল্পনা আগেই জানিয়েছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

সংস্থাটির সভাপতি কাজী সালাউদ্দিন গতকাল শুক্রবার আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে জানালেন ব্রাজিলের সাবেক তারকা গোলরক্ষক জুলিও সিজার এ মাসেই আসছেন।

ব্রাজিলের হয়ে দুটি ফিফা কনফেডারেশন্স কাপ ও একটি কোপা আমেরিকা জেতা সিজার আগামী ২২ জানুয়ারি বিকালে ঢাকায় পা রাখবেন বলে জানিয়েছেন সালাউদ্দিন। ‘বঙ্গবন্ধু গোল্ড কাপকে আমরা ভিন্ন মাত্রা দিতে চাইছি। এ কারণে প্রথমবারের মতো এ প্রতিযোগিতায় ফিফা ঘোষিত তারকা খেলোয়াড় আনতে যাচ্ছি আমরা। তিনি হলেন ব্রাজিলের জুলিও সিজার। তিনি ২২ জানুয়ারি আসবেন। তিনি আমাদের বিশেষ অতিথি।’ ২২ তারিখে এসে ২৩ তারিখে বাফুফের ট্রেনিং একাডেমি ফর্টিস গ্রাউন্ড পরিদর্শন করবেন। সেখানে গোলরক্ষকদের টিপস দিবেন।

মেয়েদের ফুটবল অনুশীলনেও থাকবেন তিনি। এছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অপর্ণ করার কথা রয়েছে তার। ক্লাব ক্যারিয়ারে ফ্লামেঙ্গো, ইন্টার মিলান ও বেনফিকার গোলপোস্ট আগলানো সিজার ২০০৯-১০ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা, প্রিমেরা লিগের ট্রফি, ক্লাব ওয়ার্ল্ড কাপসহ জিতেছেন অসংখ্য শিরোপা। ব্রাজিলের হয়ে ৮৭ ম্যাচ খেলা সিজারের সবচেয়ে তিক্ত অভিজ্ঞতা হয় ২০১৪ সালের বিশ্বকাপের সেমি-ফাইনালে। বেলো হরিজন্তের সেই ম্যাচে জার্মানির কাছে ৭-১ গোলে উড়িয়ে গিয়েছিল ব্রাজিল।

The Post Viewed By: 45 People

সম্পর্কিত পোস্ট