চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২০

সর্বশেষ:

১৭ জানুয়ারি, ২০২০ | ২:৫৩ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

বিপিএলে চ্যাম্পিয়ন হবে কোন দল?

বঙ্গবন্ধু ‍বিপিএলের ফাইনালে মুখোমুখি হচ্ছে দুই প্রতিদ্বন্ধী খুলনা টাইগার্স ও রাজশাহী রয়্যালস। মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৭টায়।

এবার বিপিএল পাচ্ছেন নতুন চ্যাম্পিয়ন। যাদের হাতে এই ফ্রাঞ্চাইজি ক্রিকেটের ট্রফি উঠেনি, তেমনই দুই দল শুক্রবার সন্ধ্যায় মুখোমুখি ফাইনালে।

রাজশাহীর অধিনায়ক স্পষ্ট জানিয়ে রাখলেন, ‘ফাইনালের পরই পার্টি করতে চাই। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিরুদ্ধে ২ উইকেটের দুরন্ত জয়ের পর এখন ফাইনালে চোখ রাজশাহীর। রাসেল বলেছিলেন, ‘আমাদের দুই দিনের মধ্যেই একটি গুরুত্বপূর্ণ ম্যাচ আছে। আমি সেই ম্যাচের পরই পার্টি করতে চাই।’

খুলনাও বেশ মুখিয়ে আছে। মুশফিকুর রহিম নেতৃত্ব দিচ্ছেন সামনে থেকে। দ্বিতীয়বারের মতো দল উঠে এসেছে ফাইনালে। এবার শিরোপা জিতেই ফিরতে চায় তারা।

এই লড়াইয়ের আগে কাউকেই আলাদা করে ফেভারিট বলা যাচ্ছে না। সত্যিকার অর্থে টি-টোয়েন্টি ক্রিকেটে তেমন করে এগিয়ে রাখার সুযোগও যেন নেই। তবে এবারের আসরের দুই দলের হেড টু হেড যদি দেখা হয় তবে এগিয়ে খুলনা টাইগার্স। দু’বার জিতেছে তারা। বিপরীতে একবার জয় নিয়ে মাঠ ছাড়ে রাজশাহী রয়্যালস।

তবে রাতের ম্যাচে মিরপুরের উইকেটে টস হতে পারে বড় ফ্যাক্টর। রাতের শিশিরে বোলিং করাটা কঠিন ব্যাপার। এ অবস্থায় টস জিতে আগে বোলিংয়ের কাজটা সেরে রাখতে চাইবেন দুই অধিনায়কই।

টস প্রসঙ্গে আন্দ্রে রাসেল জানিয়ে রেখেছেন- ‘টস অবশ্যই গুরুত্বপূর্ণ। তবে মনে রাখতে হবে কয়েক রাত আগে এই মাঠে তারা আমাদের বিপক্ষে আগে ব্যাট করতে নেমেও ম্যাচ জিতেছিল। তাও মাঝারি মানের স্কোর গড়ে। আমরা সেই রান তাড়া করতে গিয়ে অনেক উইকেট হারিয়ে ফেলি। সেটাই আমাদের ব্যাকফুটে ফেলে দেয়। ফাইনালেও আমরা যদি আগে ব্যাট করার সুযোগ পাই তাহলে স্কোরবোর্ডে ১৭০ রান তুলতে চাই। টস করার জন্য কয়েন আকাশের দিকে ছোড়ার পর তো আর কিছু করার নেই।’

 

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 105 People

সম্পর্কিত পোস্ট