চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২০

সর্বশেষ:

১৬ জানুয়ারি, ২০২০ | ৪:১০ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক

কাল ফাইনালে খুলনার প্রতিপক্ষ রাজশাহী

নখ কামড়ানো ম্যাচে চট্টগ্রামের বিদায়

নখ কামড়ানো উত্তেজনার ম্যাচে রাজশাহী রয়েলসের কাছে হেরে বঙ্গবন্ধু বিপিএল থেকে বিদায় নিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। আগেই ফাইনাল নিশ্চিত করা খুলনা টাইগার্সের বিরুদ্ধে ফাইনালে লড়বে গতকাল দ্বিতীয় কোয়ালিফায়ারে জয় পাওয়া আন্দ্রে রাসেলের রাজশাহী। আগামীকাল ১৭ জানুয়ারি মিরপুর শের-ই বাংলা জাতীয় স্টেডিয়ামে আসরের ফাইনাল অনুষ্ঠিত হবে। আগেই জানা, গতকালের ম্যাচটি ছিল ক্রিস গেইল ও আন্দ্রে রাসেল নামের দুই ব্যাটিং দৈত্যের লড়াই। তাতে দু’জনেই সফল। তবে ৬০ রান করেও গেইল হার মেনেছেন সতীর্থ ক্যারিবিয় রাসেলের ৫৪ রানের কাছে। এক পর্যায়ে খাদের কিনারায় পৌঁছে যাওয়া রাজশাহীকে উদ্ধার করেছে রাসেলের ২২ বলে করা ৫৪ রানের ইনিংসটিই।

সুবাদে চট্টগ্রামের করা ১৬৪ রান ৮ উইকেটে ৪ বল হাতে রেখেই জয় নিয়ে ফাইনালে নাম লিখিয়েছে রাজশাহী। তারপরও ২ ওভারে ৩১ রান দরকার, আশা ছিল চট্টগ্রামের। কিন্তু মেহেদী হাসান রানার

পরের ওভারেই সব প্রায় শেষ হয়ে গেল। জায়েদ প্রথম বলে ঠিকঠাক খেলে সিঙ্গেল নিলেন। পরের তিন বলে রাসেল নিলেন ছয়, চার, ছয়। মড়ার ওপর খাড়ার ঘায়ের মতো শেষ বলে জায়েদের বাউন্ডারি। ২৩ রান এলো, শেষ ওভার থেকে দরকার মাত্র ৮ রান। রাসেল প্রথম দুই বল দেখলেন, এরপর ছয় মেরে শেষ করে দিলেন ম্যাচ। ২২ বলে ৫৪ রান করে মাঠ ছাড়লেন। এর আগে ১০ ওভারে ১১১ রানে ৩ উইকেট নিয়ে, এমনকি ক্রিস গেইলের ২৪ বলে ৬০ রানের ঝড়ের পরও ছুটছিল চট্টগ্রাম। মোহাম্মদ নওয়াজের বলে মাহমুদউল্লাহ বোল্ড হওয়ার পরই মোমেন্টাম জাদুবলের মতো চলে গেল রাজশাহীর দিকে। পরের ১০ ওভারী চট্টগ্রাম তুলতে পারল মাত্র ৫৩ রান, শেষ পর্যন্ত আটকে গেল ১৬৪ রানেই। টসে হেরে ব্যাটিংয়ে নামা চট্টগ্রামের পাওয়ারপ্লে ছিল ঘটনাবহুল।

The Post Viewed By: 91 People

সম্পর্কিত পোস্ট