চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

ম্যাচে ফিরল চট্টগ্রাম জিতেছে ঢাকাও

স্পোর্টস ডেস্ক

১৫ ডিসেম্বর, ২০১৯ | ৪:০৪ পূর্বাহ্ণ

বঙ্গবন্ধু বিপিএলের গতকালের দুটি ম্যাচে নিজ নিজ খেলায় জিতেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও ঢাকা প্লাটুন। গতকাল ঢাকার টানা দ্বিতীয় জয়ের আগের ম্যাচটিতেই চট্টগ্রাম তাদের তিন ম্যাচে দ্বিতীয় জয়টির দেখা পায়। মূল অধিনায়ক মাহমুদউল্লাহর ফেরার ম্যাচে রংপুর রেঞ্জার্সের ১৫৮ রানের বড় লক্ষ্য তাড়া করে ১০ বল আর ৬ উইকেট হাতে রেখে জিতেছে তারা। চট্টগ্রামকে জয়ের ভিত গড়ে দিয়েছেন দুই ওপেনার চ্যাডউইক ওয়ালটন আর আভিষ্কা ফার্নান্দো। ২৩ বলে ২ চার আর ৩ ছক্কায় ৩৭ রান করেন ফার্নান্দো। কাটায় কাটায়

ফিফটি তুলে সাজঘরের পথ ধরেন ওয়ালটন। মাহমুদউল্লাহ ১৬ বলে ১৫ রানের বেশি এগোতে পারেননি। দলের জয়ের জন্য যখন মাত্র ২ রান দরকার, নাসির হোসেনও ৩ বলে ৩ করে আউট হয়ে যান। তবে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন ইমরুল কায়েস। ৩৩ বলে ৩ চার আর ২ ছক্কায় ৪৪ রানে অপরাজিত থাকেন তিনি। এর আগে মোহাম্মদ নাইমের ৬ চার ও ৩ ছয়ের মারে ৫৪ বলে ৭৮ রানের ইনিংসে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৭ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়েছিল রংপুর। মোহাম্মদ নাইম ৫৪ বলে ৭৮ রান করেও দলকে জেতাতে পারেননি। চট্টগ্রামের পক্ষে বল হাতে ২টি করে উইকেট নেন রায়ান বার্ল এবং কেসরিক উইলিয়ামস। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ৪ ওভারে মাত্র ১৭ রান খরচায় নেন ১ উইকেট।

দিনের দ্বিতীয় ম্যাচে সিলেটকে ২৪ রানে হারিয়েছে ঢাকা। শুরুতে এনামুল বিজয়ের ৪২ বলে, তামিম ইকবালের ২৮ বলে ৩১, ইভান্সের ২১, জাকির আলীর ২০ ও থিসারা পেরেরার ২২ রানের সুবাদে ৪ উইকেটে ১৮২ রান জমা করে ঢাকা। জবাব দিতে নেমে ৭ উইকেটে ১৫৮ রানে বেশি এগুতে পারেনি সিলেট। ব্যাট করতে নেমে সিলেট থান্ডার শুরুতেই বিপর্যয়ে পড়ে। একপর্যায়ে ৭৪ রানেই দলটি ৫ উইকেট হারিয়ে ফেলে। এরপর দলের হয়ে একাই লড়েন মোসাদ্দেক হোসেন। তাঁর ৪৪ বলে ৬টি চার ও ২টি ছক্কায় অপরাজিত ৬০ রানের ইনিংসে জয়ের ব্যবধান কমায় সিলেট। এছাড়া সিলেটের হয়ে চার্লস ১৯ ও দেলোয়ার ১৭ রান করেন। ঢাকার হয়ে মাশরাফি ও হাসান মাহমুদ ২টি করে উইকেট নেন।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট