চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

কাল চ্যাম্পিয়ন ট্রফির লড়াই, মেয়র কাপ ওয়ার্ড ফুটবলের ফাইনালে জামালখান

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক

১২ ডিসেম্বর, ২০১৯ | ৩:০০ পূর্বাহ্ণ

সিজেকেএস মেয়র কাপ আন্ত: ওয়ার্ড ফুটবল টুর্নামেন্টের ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে জামাল খান ওয়ার্ড। গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে টুর্নামেন্টের ২য সেমিফাইনালে তারা টাইব্রেকাওে ৫-৪ গোলে উত্তর পাঠানটুলী ওয়ার্ডকে হারিয়েছে। কাল সন্ধ্যে ৬ টায় ফাইনালে জামাল খান ও উত্তর পতেঙ্গা ওয়ার্ড মুখোমুুখি হবে। গতকালের খেলায় প্যাভেলিয়ন ও গ্যালারীতে দর্শকদের মাঝে বেশ উত্তেজনা দেখা গেছে। গ্যালারীর দর্শকদের মাঠ উদ্দেশ্যকে বাজি না ছুড়তে অনুরোধ করলে, কেউ কারো কথা শোনেনি। এছাড়া গ্যালারী থেকে প্যাভেলিয়নের দিকে পাথর ছোড়াটা ছিল একেবারে দৃষ্টি কটু।

প্যাভেলিয়নে তর্কাতর্কির এক পর্যায়ে এক দর্শককে ঘুষি মেরে আহত করা হয়েছে। তাকে মাঠে ডাক্তার দিয়ে চিকিৎসা সেবা দেয়া হয়েছে। এ নিয়ে সৃষ্ট উত্তেজনায় খেলা ২/৩ মিনিট বন্ধ ছিল। এতে মাঠে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। পরে পুলিশ, সিজেকেএস কর্মকর্তা ও বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলরদের হস্তক্ষেপে পরিস্থিতি আয়ত্বে আসে। তবে খেলা টাইব্রেকারে নিষ্পত্তি না হলে বড় গন্ডগোল হতে পারতো বলে অনেকেই আশংকা প্রকাশ করেছেন।

গতকালের এ খেলাটি ছিল বেশ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। পাশাপাশি দু-দলের খেলোয়াড়দের শারীরিক শক্তির প্রয়োগে খেলা বার বার ব্যাহত হয়েছে। রেফারি শিমুল বড়–য়াক একাধিক হলুদ কার্ড এবং উত্তর পাঠানটুলীর সাজ্জাদকে লাল (২টি হলুদের পর) কার্ড দেখান খেলা শেষ হওয়ার ৪ মিনিট আগে।
খেলার ১৭ মিনিটে গোল করে এগিয়ে যায় জামাল খান। ডান দিকে দীপকের ক্রসে নিখুত হেডে বল জালে জড়ান রাকিব (১-০)। অব্যাহত প্রচেস্টায় ৪৯ মিনিটে সমতা আনে উত্তর পাঠানটুলী। এ সময় সাজ্জাদের ডিফেন্স চেরা এক পাসে বদলী শফিউল গোল করেন (১-১)। এরপর আর কোন গোল না হলে খেলা টাইব্রেকারে গড়ায়। এতে ৫টি শটেই গোল করেছেন জামাল খান ওয়ার্ডের সুইট, দীপক, মামুন মিয়া, শীতল, হৃদয় ও ছোটন। কিন্তু উত্তর পাঠানটুলীর সুইট, মেজবা, জাহিদ ও সাইফুল গোল করলেও শফিউল বাইরে মেরে দেন। এ খেলায় সেরা খেলোয়াড় হয়েছ্ েজয়ী দলের রাকিব। খেলা শেষে তাকে পুরস্কার প্রদান করেছেন প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহামুদ হাসনী।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট