চট্টগ্রাম বুধবার, ২৯ জানুয়ারি, ২০২০

১১ ডিসেম্বর, ২০১৯ | ২:৫৫ পূর্বাহ্ন

হুমায়ুন কবির কিরণ

চট্টগ্রাম-সিলেটের লড়াই দিয়ে আজ শুরু বঙ্গবন্ধু বিপিএল

ক্রিকেট বিনোদনের পসরা সাজিয়ে আজ থেকে মাঠে নামছে নব আঙ্গিকে যাত্রা করা বঙ্গবন্ধু বিপিএল। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবেই এবারের বিশেষ আসর ‘বঙ্গবন্ধু বিপিএল’কে বেছে নিয়ে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। উদ্বোধনী দিনের প্রথম ম্যাচে দুপুর দেড়টায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মুখোমুখি হবে সিলেট থান্ডার। আর সন্ধ্যা সাড়ে ৬টায় দিনের দ্বিতীয় ম্যাচে কুমিল্লা ওয়ারিয়র্সের প্রতিপক্ষ রংপুর রেঞ্জার্স। দুটি খেলাই সরাসরি সম্প্রচার করবে জিটিভি ও মাছরাঙা। চট্টগ্রামের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচকে সামনে রেখে অবশ্য হুঙ্কারই দিয়ে রেখেছেন সিলেট থান্ডার দলপতি মোসাদ্দেক

হোসেন সৈকত। যা হোক, আর তা হোক জয় তার চাই ই চাই। চট্টগ্রাম চ্যালেঞ্জার্স হয়ত মোসাদ্দেকের মতো হুঙ্কার দেয়নি। কিন্তু এটাও তো ঠিক যে মাঠের লড়াইয়ে তারা একবিন্দুও ছাড় দেবে না। তবে দলটিকে কিছুটা অভাগা বলতেই হচ্ছে। কেননা ভারতের বিপক্ষে দ্বিতীয় টেস্টে পাওয়া হ্যামস্ট্রিংয়ের চোট এখনো সারিয়ে উঠতে পারেননি মাহমুদউল্লাহ রিয়াদ। থাকছেন না, বিধ্বংসী ক্রিস গেইলও। তাকে পেতে পেতে জানুয়ারি মাস।

চট্টগ্রাম দলপতি ইমরুল কায়েসও তেমনই আভাস দিলেন। দিনের দ্বিতীয় ম্যাচের লড়াই নিয়ে অবশ্য দুই দলের প্রতিনিধিদের থেকে তেমন কোন তর্জন গর্জন শোনা যায়নি। গতকাল কুমিল্লার প্রতিনিধি হয়ে আসা পেস বোলার আল আমিন হোসেন শুধু বললেন, শুরুটা তারা ভাল করতে চান। আর রংপুর চ্যালেঞ্জার্স দলপতি মোহাম্মদ নবী বললেন, মেধাবি বাংলাদেশি ও বিদেশি প্লেয়ারদের সমন্বয়ে রংপুর দলটি বেশ ভাল। এখান থেকেই তারা উইনিং কম্বিনেশন খুঁজে বের করবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে আগামী বছরটিকে ‘মুজিব বর্ষ’ ঘোষণা দিয়ে দেশ ব্যাপি বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে বাংলাদেশ সরকার। কেবলমাত্রমাত্র বাংলাদেশ সরকারই নয়, ইউনেস্কোও মুজিব বর্ষ পালনের ঘোষণা দিয়েছে। তারই ধারাবাহিকতায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) আগেই বঙ্গবন্ধুর নামে এবারের বিপিএল আয়োজনের ঘোষণা দেয়া। গত রবিবার এবারের বিশেষ ‘বঙ্গবন্ধু বিপিএল’-এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী অনুষ্ঠানে মনোমুগ্ধকর কনসার্টের আয়োজনও ছিলো। সেখানে পারফরর্ম করেছেন বলিউড তারকা সালমান খান ও ক্যাটরিনা কাইফ। ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক নয়, এবারের বিপিএল আয়োজনের সার্বিক ব্যবস্থাপনায় থাকছে বিসিবি। টুর্নামেন্টে অংশ নেয়া ৭টি দলের সঙ্গে যুক্ত যুক্ত হয়েছে বিভিন্ন স্পন্সর প্রতিষ্ঠান। ১৭ জানুয়ারি ফাইনাল দিয়ে শেষ হবে বিশেষ ‘বঙ্গবন্ধু বিপিএল’। তবে ফাইনালের জন্য ১৮ জানুয়ারি রির্জাভ-ডে রাখা হয়েছে। তিন ভেন্যু ঢাকার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ও সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রতিদিন দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। এবারের বিশেষ ‘বঙ্গবন্ধু বিপিএল’-এর টিকিটের মূল্য প্রত্যাশার চেয়ে কিছুটা বেশি বলেই অভিযোগ ভক্তদের। টিকিটের সর্বনি¤œ মূল্য ২শ টাকা (পূর্ব গ্যালারি)। সর্বোচ্চ মূল্য ২হাজার টাকা (গ্র্যান্ড স্ট্যান্ড)। ভিআইপি স্ট্যান্ড ও ক্লাব হাউসের মূল্য ৫শ টাকা, উত্তর/দক্ষিণ স্ট্যান্ডের টিকিট ৩হাজার টাকা। স্টেডিয়ামের বুথে পাওয়া যাবে টিকিট।

The Post Viewed By: 124 People

সম্পর্কিত পোস্ট