চট্টগ্রাম মঙ্গলবার, ২৮ জানুয়ারি, ২০২০

সর্বশেষ:

৯ ডিসেম্বর, ২০১৯ | ৪:২৩ পূর্বাহ্ন

হুমায়ুন কবির কিরণ

পর্দা উঠল বঙ্গবন্ধু বিপিএলের

উদ্বোধনী কনসার্ট, তাতে বাংলাদেশের নগরবাউল খ্যাত জেমস যেমন ছিলেন, ছিলেন সনু নিগম থেকে শুরু করে বলিউড তারকা সালমান খান ও ক্যাটরিনা কাইফ। গান আর নাচের সাথে আলো ঝলমলে রাতের মায়াবী পরিবেশে কনসার্টের মধ্য দিয়ে শুরু হয় বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে আয়োজিত বিশেষ বিপিএলের আনুষ্ঠানিকতা। গতকাল সন্ধ্যায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জমকালো আয়োজনে টুর্নামেন্টের উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে উদ্বোধন ঘোষণার পরপরই আতশবাজির আলোয় রঙিন হয়ে ওঠে রাতের আকাশ। প্রধানমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত সব দর্শককে আমার আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি। বঙ্গবন্ধুর নামে এই টুর্নামেন্ট সফল হোক, স্বার্থক হোক, একই সঙ্গে এই আয়োজনের সফলতা কামনা করে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ-২০১৯ এর শুভ উদ্বোধন ঘোষণা করছি।’ এর আগে সূচিতে বিকাল ৫টার কথা বলা হলেও উদ্বোধনী অনুষ্ঠান শুরু হতে বেজেছে ৫টা ৪০ মিনিট। সন্ধ্যা ৫টা ৫৫ মিনিটে মইদুল ইসলাম খান ডি রকস্টার শুভ আসেন দিনের প্রথম পারফরম্যান্স নিয়ে। ‘ডাক দিয়াছেন দয়াল আমারে’ এবং ‘নিটোল পায়ে রিনিক ঝিনিক’- গান গেয়ে ৬টা ১৫ মিনিটে তিনি নেমে যান স্টেজ থেকে। শুভর পরই মঞ্চে আসেন আরেক সঙ্গীত শিল্পী রেশমি মির্জা। তার কয়েকটি গান পরিবেশনের পর তৃতীয় পারফরমার হিসেবে মঞ্চে আসেন জনপ্রিয় ব্যান্ড তারকা নগর বাউলখ্যাত মাহফুজ আনাম জেমস।

উপস্থিত দর্শকদের উন্মাতাল করে গাচ্ছিলেন তার জনপ্রিয় ‘সুলতানা বিবিয়ানা’ গানটি। এই গান যখন প্রায় শেষ দিকে তখনই বড় পর্দায় দেখা যায় বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে বিসিবি হসপিটালিটি বক্সে ঢুকছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী আসন গ্রহন করলে জেমস আবার গান শুরু করেন। এরপর মঞ্চে আসেন ভারতের সংগীত শিল্পী সনু নিগাম। এরই মধ্যে অনুষ্ঠানস্থলে উপস্থিত হন বলিউড তারকা ক্যাটরিনা কাইফ ও সালমান খান। স্টেডিয়ামের প্রেসিডেন্ট

বক্সে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার পর ক্যামেরাবন্দী হন সালমান-ক্যাটরিনা। সালমান প্রধানমন্ত্রীর ডান হাত ও ক্যাটরিনা বাঁ-হাত জড়িয়ে রাখেন।

পাশেই দাঁড়িয়ে ছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। বেশ হাস্যোজ্জ্বল ভঙ্গিতে দেখা যায় তাদের। সনু নিগমের পর কৈলাস খের গান শোনান উপস্থিত দর্শকদের। সবশেষে ছিল সালমান খান ও ক্যাটরিনা কাইফের দর্শক মাতানো ডুয়েট নাচ। এর মধ্য দিয়ে শেষ হয় উদ্বোধনী অনুষ্ঠান। রাত ১০টা ৪মিনিট থেকে ১০টা ১৭ পর্যন্ত স্টেজে ছিলেন বলিউড কন্যা কাইফ। ক্যাটরিনার একক পারফর্মেন্সের পর স্টেজে আসেন অনুষ্ঠানের মূল আকর্ষণ বলিউডের ভাইজান খ্যাত সালমান খান। রাত ১০টা ২৫মিনিটে হোমগ্রাউন্ড অব ক্রিকেট কাঁপাতে মঞ্চে নামেন তিনি। একক নৃত্য পরিবেশনার পর দ্বৈত নাচে আবারো মঞ্চে আসেন সালমান-ক্যাট জুটি। দ্বৈত নাচের আগে মঞ্চে উঠে বক্তব্য প্রদান করেন সালমান ও ক্যাটরিনা। বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে শ্রদ্ধাভরে স্মরণ করে সালমান বলেন, ‘জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্যই আজকের বাংলাদেশ। আমি ধন্যবাদ জানাচ্ছি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে, যিনি আমাদের বাংলাদেশে আসতে আমন্ত্রণ জানিয়েছেন। আমি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে ধন্যবাদ জানাচ্ছি, তাঁর কারণেই আজকে (গতকাল) আমরা দু’জন (সালমান-ক্যাট) ঢাকায় আসতে পেরেছি।’ এছাড়াও বাংলাদেশের জাতীয় কবি নজরুল ইসলমাকেও ভক্তিভরে স্মরণ করেছেন সালমান। বক্তব্যের পর ১০টা ৫০ মিনিট থেকে ১০টা ৫২ মিনিট অবধি প্রায় দুই মিনিট ধরে দ্বৈত নাচ উপহার দেন সালমান-ক্যাট।

প্রসঙ্গত. বঙ্গবন্ধু বিপিএলের মাঠের ক্রিকেট শুরু হবে আগামী বুধবার থেকে। মিরপুরেই উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডার। প্রথম দিনের দ্বিতীয় ম্যাচের দুই প্রতিপক্ষ কুমিল্লা ওয়ারিয়র্স ও রংপুর রেঞ্জার্স। বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে আগামী মার্চে ঢাকায় বিশ্ব একাদশ ও এশিয়া একাদশের দুটি টি-টোয়েন্টি ম্যাচেরও আয়োজন করেছে বিসিবি।

The Post Viewed By: 152 People

সম্পর্কিত পোস্ট