চট্টগ্রাম সোমবার, ২০ জানুয়ারি, ২০২০

৮ ডিসেম্বর, ২০১৯ | ২:৫৫ অপরাহ্ন

স্পোর্টস ডেস্ক

শ্রীলঙ্কাকে হারিয়ে স্বর্ণজয় বাংলাদেশের মেয়েদের

প্রতিপক্ষের দুর্বল শিবিরে জোড়ালো আঘাত না হানলে হয়তো ম্যাচের ফল অন্যরকম হতো। শেষ পর্যন্ত শঙ্কা দূর করে দুর্বল প্রতিপক্ষকে হারিয়ে প্রত্যাশিত জয় পেয়েছে বাংলাদেশ নারী দল। এশিয়ান গেমস ক্রিকেটে মাত্র দুই রানে শ্রীলঙ্কাকে হারিয়ে স্বর্ণ নিশ্চিত করল বাংলাদেশ।

শেষ ১২ বলে মাত্র ১৩ রান দরকার ছিল শ্রীলংকা নারী ক্রিকেট দলের। হাতে ছিল পাঁচ পাঁচটি উইকেট। কিন্তু বাংলাদেশ নারী ক্রিকেট দল শেষটায় দুর্দান্ত দৃঢ়তা দেখাল। শেষ তিন ওভারে ১৩ রান দিয়ে তুলে নিল প্রতিপক্ষের চার উইকেট। এশিয়ান গেমস ক্রিকেটে মাত্র দুই রানে শ্রীলংকাকে হারিয়ে স্বর্ণ নিশ্চিত করল স্বর্ণ।

শেষ ওভারে জয়ের জন্য শ্রীলংকার ৭ রান দরকার ছিল। দলকে জেতানোর দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন নারী দলের অধিনায়ক সালাম খাতুন। তিনি দেন মাত্র ৪ রান। শেষ ওভারে তুলে নেন দুই উইকেট। বাংলাদেশ ভাসে জয়ের আনন্দে।

অথচ ফাইনালে শুরুতে ব্যাট করে শ্রীলংকার সামনে মাত্র ৯২ রানের লক্ষ্য দিয়েছিল বাংলাদেশ নারী দল। ব্যাটিংটাকে বিবর্ণ বলতেই হয়। শ্রীলংকা জবাব দিতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে তুলতে পারে ৮৯ রান। এসএ গেমসে এটি বাংলাদেশের ১১তম স্বর্ণ। রবিবারই বাংলাদেশ জিতল চতুর্থ স্বর্ণ। 

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 122 People

সম্পর্কিত পোস্ট