চট্টগ্রাম শনিবার, ১৮ জানুয়ারি, ২০২০

৭ ডিসেম্বর, ২০১৯ | ১:০০ অপরাহ্ন

অনলাইন ডেস্ক

এবারও স্বর্ণ জিতলেন মাবিয়া

সাউথ এশিয়ান গেমসের ১৩তম আসরে বাংলাদেশের হয়ে স্বর্ণপদক জিতেছেন মাবিয়া আক্তার সীমান্ত। নারীদের ভার উত্তোলনে ৭৬ কেজি শ্রেণিতে এ স্বর্ণপদক জিতেন তিনি। এরই মধ্য দিয়ে আজ আবারও হিমালয়ের দেশে লাল সবুজের পতকা উড়েছে।

আজ শনিবার (৭ ডিসেম্বর) এই পদক অর্জন করেন মাবিয়া। অপরদিকে ৮১ কেজিতে রৌপ্যপদক জিতেছেন বাংলাদেশের জোহরা খাতুন নিশা।

নেপালের পোখরায় অনুষ্ঠিত এস এ গেমসের ৭ম দিনে এ ভার উত্তোলনে তিনি স্বর্ণ জিতেন। এবারের এসএ গেমসে  একটি ইভেন্টে অংশ নিয়েছেন মাবিয়া। যার কারণেই প্রচুর আশাবাদী ছিলেন তিনি।

ভার উত্তোলনে দুটি ইভেন্ট হয়। একটি স্নেচ ইভেন্ট, আরেকটি ক্লিন এন্ড চার।  স্নেচ ইভেন্ট মাবিয়া ৭৫ কেজি ওজন তুলেছিলেন। তার প্রতিদ্বন্ধী ছিলেন শ্রীলঙ্কান একজন এথলেট। হাড্ডাহাড্ডি লড়াইয়ে চলছিল দু’জনের মধ্যে। তবে স্নেচ ইভেন্ট শেষের দিকে পিছিয়ে পড়েছিলেন মাবিয়া। ৮০ কেজি তুলতে গিয়ে তিনি ফেল করেন। তিন কেজিতে তিনি পিছিয়ে পড়েন।

কিন্তু দ্বিতীয় আরেকটি ইভেন্ট ক্লিন এন্ড চারে তিনি দুর্দান্ত পারফরম্যান্স করেন। শ্রীলঙ্কান এথলেট তুলেছিলেন ১০১ কেজি। সেসময় মাবিয়া আক্তার তুলেন ১০৫ কেজি। প্রথম প্রচেষ্টায় তিনি ১০৫ কেজি তুলতে সক্ষম হন। অন্যদিকে শ্রীলঙ্কান প্রতিদ্বন্ধী পরের দুটি প্রচেষ্টায় ব্যার্থ হওয়ায় মাবিয়াকে বিজয়ী ঘোষণা করা হয়।

উল্লেখ্য, ২০১৬ সালে এসএ গেমসে ভারতের গুয়াহাটিতে স্বর্ণ জিতেছিলেন মাবিয়া আক্তার সীমান্ত।

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 114 People

সম্পর্কিত পোস্ট