চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

এসএ গেমস : আরেক সহজ জয় সৌম্য-শান্তদের

ক্রীড়া প্রতিবেদক

৬ ডিসেম্বর, ২০১৯ | ১:০৯ অপরাহ্ণ

জয় নিয়ে কোনো সংশয় থাকলেও জয়ের ধরণটাও মোটামুটি প্রত্যাশিতই হলো সৌম্যদের। শুক্রবার (৬ ডিসেম্বর) এসএ গেমস ক্রিকেটে ভুটানকে ১০ উইকেটে হারাল বাংলাদেশের যুবারা। পুরো ২০ ওভার ব্যাট করায় আনকোরা ভুটানকে অবশ্য কৃতিত্ব দিতেই হয়।

নেপালের কাঠমাণ্ডুর ত্রিভুবন বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক ক্রিকেট মাঠে টস জিতে ২০ ওভারে ৭ উইকেটে ৬৯ রান তোলে ভুটান। জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ জিতেছে ওভারে ৬.৫ ওভারে।

এসএ গেমসের এ আসরে বাংলাদেশের ছেলেদের টানা দ্বিতীয় জয় এটি। প্রথম ম্যাচে জয় এসেছিল আরেক দুর্বল দল মালদ্বীপের বিপক্ষে।

বল হাতে ১ উইকেটের পর ব্যাটিংয়ে ২৮ বলে অপরাজিত ৫০ রান করে ম্যাচ সেরা সৌম্য সরকার। টুর্নামেন্টের সবচেয়ে অভিজ্ঞ ও বড় তারকার এমন পারফরম্যান্স স্বাভাবিকই।

২৩ রানের উদ্বোধনী জুটি ভাঙেন লেগ স্পিনার মিনহাজুল আবেদিন আফ্রিদি। ১ চার ও ছক্কায় ২৯ বলে ১৫ রান করা স্টাম্পড হন তেনজিন ওয়াংচুক জুনিয়র। আরেক ওপেনার জিগমে দর্জি ৩৭ বলে ১২ করে বোল্ড হন তানভির ইসলামের বাঁহাতি স্পিনে। এরপর দুই অঙ্ক ছুঁয়েছেন কেবল চারে নামা জিগমে সিঙ্গে (১৬ বলে ১৩)।

বাংলাদেশের চার বোলার নিয়েছেন একটি করে উইকেট। শেষ দিকে ২ উইকেট নিয়ে সফলতম বোলার পেসার মানিক খান। রান তাড়ায় বাংলাদেশ জিতেছে অনুমিত গতিতেই। ছক্কায় ম্যাচ শেষ করার পাশাপাশি নিজের ফিফটি ছুঁয়েছেন সৌম্য। তার ইনিংসে ৫ চারের সঙ্গে ছিল ৩ ছক্কা। মোহাম্মদ নাঈম শেখ অপরাজিত থাকেন ১৬ বলে ১৩ রান করে। শনিবার আসরের পরবর্তী ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল, রবিবার শ্রীলঙ্কা অনূর্ধ্ব-২৩। আর সোনার পদকের লড়াই হবে সোমবার।

সংক্ষিপ্ত স্কোর:

ভুটান: ২০ ওভারে ৬৯/৭ (তেনজিন ওয়াংচুক ১৫, জিগমে সিঙ্গে ১৩, জিগমে দর্জি ১২; মেহেদি রানা ৪-০-১৮-১, মানিক ৪-০-৯-২, তানভির ৪-১-১৩-১, আফ্রিদি ৪-০-১৩-১, সৌম্য ৪-০-১৫-১)।

বাংলাদেশ অনূর্ধ্ব-২৩:  ৬.৫ ওভারে ৭৪/০ (নাঈম ১৬*, সৌম্য ৫০*)

ফল: বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল ১০ উইকেটে জয়ী

ম্যান অব দা ম্যাচ: সৌম্য সরকার

পূর্বকোণ/রাশেদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট