চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

সর্বশেষ:

অনন্য রেকর্ডে বাংলাদেশের জয়

স্পোর্টস ডেস্ক

৫ ডিসেম্বর, ২০১৯ | ৫:১২ অপরাহ্ণ

সাউথ এশিয়ান গেমসে মালদ্বীপকে বিশাল ব্যবধানে হারিয়ে হারিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। এ নিয়ে দক্ষিণ এশিয়ার অলিম্পিকখ্যাত গেমসে টানা ৩ ম্যাচে অনবদ্য জয় তুলে নিলেন সালমা বাহিনী।

বৃহস্পতিবার হিমালয় কন্যা নেপালের পোখারায় টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে মালদ্বীপের বিপক্ষে নির্ধারিত ২০ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে ২৫৫ রানের পাহাড়সম রান তোলে বাংলাদেশ নারী ক্রিকেট দল। জবাব দিতে নেমে মাত্র ৬ রানে অলআউট হয়ে গেছে মালদ্বীপ নারী দল। বৃহস্পতিবার এসএ গেমস ক্রিকেটে বাংলাদেশ জয় পেয়েছে ২৪৯ রানে বিশাল ব্যবধানে।

শুরুতে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারে ১৯ রানে ২ উইকেট হারায় বাংলাদেশ নারী দল। পরে নিগার সুলতানা এবং ফারজানা হক ব্যাটে নেমে তাণ্ডব শুরু করেন। তাদের এই তাণ্ডব থামাতে পারেননি মালদ্বীপের কোন বোলার।  দু’জনেই তুলে নেন সেঞ্চুরি।

নিগার সুলতানা খেলেন ৬৫ বলে ১১৩ রানের রানের হার না মানা ইনিংস। তিনটি ছক্কার সঙ্গে ১৪টি চারের মার মারেন তিনি। অন্যদিকে ফারজানা হক ৫৩ বলে করেন ১১০ রান। ২০টি চার বের হয় তার ব্যাট থেকে।

ফলে একদিনে ‘প্রথম’ সেঞ্চুরিয়ান দুজন পেয়ে যায় বাংলাদেশ। এর আগে নারী টি-টোয়েন্টিতে এক ইনিংসে জোড়া সেঞ্চুরি একবারই দেখেছে বিশ্ব ক্রিকেট। গেল জুনে মালির বিপক্ষে সেঞ্চুরি করেন উগান্ডার প্রসকোভিয়া আলোকা ও রিতা মুসামালি।

জবাব দিতে নেমে বাংলাদেশের রিতু মনি এবং সালমা খাতুনের বোলিংয়ে ধসে যায় মালদ্বীপ। মাত্র ৪ রানে হারায় ৭ উইকেট। পরে অলআউট হয় ৬ রানে। মালদ্বীপ নারী দলের সাত ব্যাটসম্যান শূন্য রানে আউট হন।

রিতু এবং সালমা তিনটি করে উইকেট নেন। একটি করে উইকেট নেন রাবেয়া এবং নাহিদা। মালদ্বীপের অন্য দুই ব্যাটসম্যান রান আউটে কাটা পড়েন। মালদ্বীপ নারী দলের হয়ে সর্বোচ্চ ২ রান করেন দশে নামা সাম্মা আলী। বাংলাদেশ নারী দলের বোলিং তোপে মাত্র ১২.১ ওভার ব্যাট করতে পারে মালদ্বীপের মেয়েরা।

এর আগে নেপালের কাছে ১৬ রানে অলআউট হয় মালদ্বীপ। শ্রীলংকার কাছে ৩০ রানে অলআউট হয় তারা। এবার বাংলাদেশ তাদের থামিয়ে দিল মাত্র ৬ রানে। বুধবার শ্রীলংকার বিপক্ষেও বাংলাদেশের সমান ২৪৯ রানে হেরেছিল মালদ্বীপ।

 

পূর্বকোণ/পিআর 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট