চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

সমঝোতার নির্বাচনে নতুন সহ-সভাপতি বাবুল ও দিদার

আ জ ম নাছির ফের সাধারণ সম্পাদক হলেন

কোষাধ্যক্ষ ও নির্বাহী সদস্য পদে অধিক মনোনয়ন

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক

৫ ডিসেম্বর, ২০১৯ | ১:৪০ পূর্বাহ্ণ

আবারো একই পথে হাটলো চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা (সিজেকেএস)-র নির্বাচন। সমঝোতার মাধ্যমে গঠিত হলো আগামী ৪ বছরের জন্য নতুন কমিটি। আবারো সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন। তার নেতৃত্বে এই কমিটি আরো ৪ বছর কাজ করার সুযোগ পেয়েছে। এ নিয়ে তিনি টানা ৩য় বারের মতো সাধারণ সম্পাদক মনোনিত হলেন আ জ ম নাছির উদ্দিন ।

গতকাল মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ দিনে কোষাধ্যক্ষ (১) ও নির্বাহী সদস্য (১৩) পদ ছাড়া ৪ জনের সহ-সভাপতি, ১ জনের সাধারণ সম্পাদক, ১ জনের অতিরিক্ত সাধারণ সম্পাদক ও ২ জন যুগ্ম সম্পাদক পদে সমসংখ্যক কাউন্সিলরা মনোনয়ন পত্র জমা দিলে ওনারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এ ঘোষণা দিয়েছেন সিজেকেএস নির্বাচন কমিশনার চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ জেড এম শরীফ হোসেন। তিনি আরো বলেন, কোষাধ্যক্ষ ও নির্বাহী সদস্য পদে নির্ধারিত সংখ্যার চেয়ে ১টি করে বেশি মনোনয়ন পত্র জমা পড়ায় ঐ দু-পদে নির্বাচন হবে।

এদিকে কাল মনোনয়ন পত্র বাছাই শেষে ৮ ডিসেম্বর বৈধ মনোনয়ন পত্রের তালিকা প্রকাশ করা হবে। ৯ ডিসেম্বর মনোনয়ন পত্র প্রত্যাহারের দিন।

সেদিন কোষাধ্যক্ষ ও নির্বাহী সদস্য এই ২-পদ থেকে কেউ নিজেদের গুটিয়ে নেন, তাহলে আর নির্বাচন হবে না। না নিলে, ঐ দু-পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে নির্বাহী সদস্য পদে মনোনয়ন পত্র দাখিল করা প্রবীণ কুমার ঘোষ প্রত্যাহার করে নেবেন বলে সবুজ সংকেত দিয়েছেন। তবে কোষাধ্যক্ষ পদে তেমন কিছু শোনা যাচ্ছে না। এ পদে আগের কমিটির শাহাবুদ্দিন মো. জাহাঙ্গীর এবং রাশেদুল আলম মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

সাধারণ সম্পাদক পদে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন-সহ নির্বাচিত ৪ সহ-সভাপতি হলেন, আগের কমিটির ২জন সহ-সভাপতি, মো. হাফিজুর রহমান ও এড. শাহীন আফতাবুর রেজা চৌধুরী। অন্য দুজন হলেন, আগের কমিটির নির্বাহী সদস্য ও সাঁতার কমিটির চেয়ারম্যান রাউজান উপজেলা পরিষদ চেয়ারম্যান এহসানুল হায়দার চৌধুরী বাবুল এবং নির্বাহী সদস্য ও ক্রিকেট কমিটির ভাইস চেয়ারম্যান আলহাজ দিদারুল আলম চৌধুরী। জনাব বাবুল এর আগে চট্টগ্রাম মোহামেডান স্পোর্টিং ব্লুজ দলের টানা ৫ বছর গভর্নিং বডির চেয়ারম্যানসহ আরো কয়েক বছর মোহামেডান স্পোর্টিং ক্লাবের ম্যানেজারের দায়িত্ব পালন করেন। তিনি নবনির্মিত চট্টগ্রাম সুইমিংপুলে এ পর্যন্ত বেশ কয়েকটি সাঁতার প্রতিযোগিতার আয়োজন করে বেশ প্রশংসিত হয়েছেন। এদিকে উপজেলা চেয়ারম্যান পরিষদ বাংলাদেশের সহ সভাপতি এহসানুল হায়দার চৌধুরী বাবুল সিজেকেএস নির্বাচনে সহ-সভাপতি নির্বাচিত হওয়ার রাউজানের একাধিক সংগঠন পৃথক পৃৃথক বিবৃতিতে অভিনন্দন জানিয়েছেন। ০সিজেকেএস নির্বাচনে অতিরিক্ত সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আগের কমিটিতে একই পদে থাকা এবং ভলিবল কমিটির চেয়ারম্যান আলহাজ সৈয়দ শাহাবুদ্দিন শামীম। তিনিও টানা ৩য় বারের মতো এ পদে (অ.সা.স.) নির্বাচিত হলেন। একই ভাবে যুগ্ম সম্পাদক পদে টানা ৩য় বারের মতো নির্বাচিত হলেন, বর্তমান কমিটির যুগ্ম সম্পাদক ও ব্যাডমিন্টন কমিটির চেয়ারম্যান আমিনুল ইসলাম। এ পদে নির্বাচিত অন্যজন হলেন, বর্তমান কমিটির টানা ২ বারের নির্বাহী সদস্য ও তায়কোয়ান্ডো কমিটির চেয়ারম্যান মশিউর রহমান চৌধুরী। নির্র্বাহী সদস্য পদে গতকাল মনোনয়ন পত্র জমা দেয়া ১৩ জন কাউন্সিলরের মধ্যেই পুরানো ৮ জন হলেন, জহির আহমেদ চৌধুরী, অহিদ সিরাজ চৌধুরী স্বপন, আ ন ম ওয়াহিদ দুলাল সৈয়দ আবুল বশর, আবুল হাশেম, মোহাম্মদ ইউসুফ, গোলাম মহিউদ্দিন হাসান ও আব্দুল হান্নান আকবর। এছাড়া নতুন ৫ জন হলেন, জমির উদ্দিন ভুলু, মোহাম্মদ শাহাজাহান, হাসান মুরাদ বিপ্লব, আব্দুল বাসেত ও নাছির মিয়া। অবশ্য আব্দুল বাসেত এর আগেও নির্বাহী সদস্য পদে আসীন ছিলেন। আগের দিনে নির্বাহী সদস্য পদে মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন প্রবীণ কুমার ঘোষ। উপজেলা ক্রীড়া সংস্থা থেকে নির্বাহী সদস্য পদে ফরম দাখিল করেছেন ২ জন (সংরক্ষিত) (পদের সংখ্যা: ২):- প্রদীপ কুমার ভট্টাচার্য্য ও হারুন আল রশীদ। এছাড়া মহিলা ক্রীড়া সংস্থা থেকে নির্বাহী সদস্য পদে ফরম দাখিল করেছেন ২ জন (সংরক্ষিত) (পদের সংখ্যা: ২):-রেখা আলম চৌধুরী ও রেজিয়া বেগম ছবি।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট