চট্টগ্রাম সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯

সর্বশেষ:

৩ ডিসেম্বর, ২০১৯ | ৩:১৮ পূর্বাহ্ন

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক

শক্তিশালী দক্ষিণ পতেঙ্গার বিদায়

মেয়র ওয়ার্ড ফুটবলের কো. ফাইনালে চকবাজার ও রামপুর ওয়ার্ড

সিজেকেএস মেয়র গোল্ডকাপ আন্তঃ ওয়ার্ড ফুটবল টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে চকবাজার ও রামপুর ওয়ার্ড।

গতকাল থেকে এম এ আজিজ স্টেডিয়ামে শুরু হওয়া প্রি কোয়ার্টার ফাইনালের ২টি খেলায় চকবাজার ওয়ার্ড টাইব্রেকারে ৩-২ গোলে শক্তিশালী দক্ষিণ পতেঙ্গাকে এবং ২য় খেলায় রামপুর ওয়ার্ডও কাকতালীয়ভাবে টাইব্রেকারে ৩-১ গোলে উত্তর মধ্যম হালিশহর ওয়ার্ডকে হারিয়েছে। দুটি খেলাই গোলশুন্য (০-০) ভাবে ড্র হয়েছে। গতকালের খেলায় জয় পাওয়া দু-দলই কোয়ার্টার ফাইনালে একে অপরের মুখোমুখি হবে। গতকালের খেলার উল্লেখযোগ্য দিক ছিল শক্তিশালী দক্ষিণ পতেঙ্গা ওয়ার্র্ডের বিদায়। অনেকেই দলটিকে সাম্ভাব্য চ্যাম্পিয়নের তালিকাতে রেখেছিলো। ধারণাটা খুব একটা মিথ্যেও নয়। স্টেডিয়াম পাড়াতেও এ নিয়ে কথা হচ্ছিলো। কিন্তু গতকাল দলটি নামের প্রতি মোটেও সুবিচার করতে পারেনি। আগের দু-ম্যাচের পারফরমেন্স গতকাল মোটেও দেখা যায়নি। অন্যদিকে টস ভাগ্যে প্রি কোয়ার্টারে আসা চকবাজার ওয়ার্ড শক্তিশালী দক্ষিণ পতেঙ্গার বিরুদ্ধে প্রায় সমানতালে লড়াই করার চেষ্টা করেছে। যা অনেকেই আশা করেনি। কিন্তু সেটা মাঠে প্রমান করেছে চকবাজার ওয়ার্ডের খেলোয়াড়রা। টাইব্রেকারে চকবাজারের আকতার, কাউয়ুম ও লিটন এবং দক্ষিণ পতেঙ্গার ইকবাল ও সালাউদ্দিন গোল করেন। এছাড়া চকবাজারের শংকরের শট সাইড বারে লেগে প্রতিহত হয়। অন্যদিকে দক্ষিণ পতেঙ্গার অধিনায়ক শুভ ও ইরফানের শট চকবাজার ওয়ার্ডের কিপার ও অধিনায়ক উত্তম বড়–য়া রুখে দেন। এছাড়া দক্ষিণ পতেঙ্গার মাহফুজুরের শট ক্রসপীচ উচিয়ে চলে যায়। চকবাজারের কিপার উত্তম বড়ুয়া সেরা খেলোয়াড় মনোনিত হন। খেলা শেষে তাকে পুরস্কার বিতরণ করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম।

রামপুর ও উত্তর মধ্যম হালিশহর ওয়ার্ডের খেলাটি ছিল মোটামুটি উপভোগ্য। যে কেউ এ ম্যাচে জিততে পারতো। কিন্তু স্ট্রাইকারদের ব্যর্থতায় কোন দল গোল পায়নি। টাইব্রেকারে রামপুর ওয়ার্ডের মহিউদ্দিন, রাজু ও অধিনায়ক সাজ্জাদ এবং উত্তর মধ্যম হালিশহর ওয়ার্ডের কেবল জীবন গোল করেন। এতে রামপুর ওয়ার্ডের মোজাহিদুলের শট রুখে দেন উত্তর মধ্যম হালিশহর ওয়ার্ডের কিপার নুরুদ্দিন। এছাড়া উত্তর মধ্যম হালিশহর ওয়ার্ডেও মাসুদ, সোহাগ ও সিরাজের ৩টি শট ঠেকিয়ে দিয়ে দলকে জয় এনে দেয়ার পাশাপাশি সেরা খেলোয়াড় হন রামপুর ওয়ার্ডের কিপার আরমান। খেলা শেষে তাকে পুরস্কার প্রদান করেন ১১, ২৫ ও ২৬ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর মিসেস জেসমিন খানম ।

The Post Viewed By: 46 People

সম্পর্কিত পোস্ট