চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

মেয়র ওয়ার্ড ফুটবলে প্রথম দল হিসেবে ২য় পর্বে উত্তর মধ্যম হালিশহর, সম্ভাবনায় ফিরিঙ্গীবাজার

২২ নভেম্বর, ২০১৯ | ১:৩০ পূর্বাহ্ণ

মেয়র গোল্ডকাপ আন্ত:ওয়ার্ড ফুটবলে টানা ২য় জয়ে প্রথম দল হিসেবে ২য় পর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে উত্তর মধ্যম হালিশহর। গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের প্রথম খেলায় উত্তর মধ্যম হালিশহর ওয়ার্ড ২-০ গোলে আলকরণ ওয়ার্ডকে হারিয়ে এ কৃতিত্ব দেখিয়েছে। নিজস্ব প্রথম ম্যাচে তারা ৪-১ গোলে গোসাইলডাঙ্গা ওয়ার্ডকে হারিয়েছিলো। খেলার উল্লেখযোগ্য দিক ছিল উত্তর মধ্যম হালিশহর ওয়ার্ডের কামরুল হাসানের অনবদ্য হ্যাটট্রিক। এটা ছিল এবারের আসরে ৪র্থ হ্যাটট্রিক। একই মাঠে অনুষ্ঠিত দিনের অপর খেলায় ফিরিঙ্গী বাজার ওয়ার্ড ১-০ গোলে জালালাবাদ ওয়ার্ডকে হারিয়ে ২য় পর্বে খেলার সম্ভাবনায় নিজেদের টিকিয়ে রেখেছে। অন্যদিকে প্রথম ম্যাচে পশ্চিম মাদারবাড়ি ওয়ার্ডের সাথে ১-১ গোলে ড্র করা জালালাবাদ ওয়ার্ড গতকালের পরাজয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়েছে। এদিকে ফিরিঙ্গী বাজার ওয়ার্ড পরের ম্যাচে পশ্চিম মাদারবাড়ি ওয়ার্ডের বিরুদ্ধে নিদেনপক্ষে ড্র করলেই ২য় পর্বের টিকিট পেয়ে যাবে। সেক্ষেত্রে আগের ম্যাচে ড্র করা পশ্চিম মাদারবাড়ি ওয়ার্ডের জয়ের বিকল্প নাই।
গতকাল প্রথম ম্যাচে আলকরণ ওয়ার্ডের বিরুদ্ধে একরকম অনায়াস জয় পেয়েছে উত্তর মধ্যম হালিশহর। আলকরণ ওয়ার্ড কোন প্রতিদ্বন্দ্বিতাই করতে পারেনি। তবে গোলের জন্য উত্তর মধ্যম হালিশহরকে ২৪ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে। এ সময় গোলের সূচনা করেন দলের প্রথম ম্যাচের হ্যাটট্রিক ম্যান মিঠুন চৌধুরী (১-০)। ৩ মিনিট পরেই কামরুল হাসানের গোলে ২-০ তে লিড নিয়ে বিরতিতে যায় উত্তর মধ্যম হালিশহর। বিরতির পর পেনাল্টি থেকে আলকরণ ওয়ার্ডের বিশু গোল (২-১) করে খেলায় কিছুটা হলেও উত্তেজনা ছড়িয়ে দেন। কিন্তু তা হতে দেননি কামরুল হাসান। ৭ মিনিটের ব্যবধানে পরপর ২ গোল করার পাশাপাশি নিজের হ্যাটট্রিকও আদায় করে নেন। এতে দলও জিতে যায় ৪-১ গোলে। সঙ্গত কারণেই ম্যাচ সেরা হয়েছেন কামরুল হাসান। খেলা শেষে তাকে পুরস্কার প্রদান করেন জালালাবাদ ওয়ার্ডের কাউন্সিলর শাহেদ ইকবাল বাবু। পরের ম্যাচে হারলে বিদায় এবং ড্র করলেও কঠিন সমীকরণ এমনই এক ম্যাচে ফিরিঙ্গী বাজার ওয়ার্ডের বিরুদ্ধে খেলতে নামে জালালাবাদ ওয়ার্ড। একাদশে কয়েকটি পরিবর্তন এনে দলের শক্তিও বাড়িয়েছিলো জালালাবাদ। কিন্তু তুলনামুলকভাবে উন্নতমানের নৈপূণ্য প্রদর্শন করেও পরাজয়ের গ্লানির সাথে মাঠ ছেড়েছে জালালাবাদ।

বেশ কয়েকটি সুযোগ কাজে লাগাতে না পারলে বেজে ওঠে তাদের বিদায়ের ঘন্টা। অন্যদিকে গোলের আগ পর্যন্ত কিছুটা ধীরলয়ে ছিল ফিরিঙ্গী বাজারের খেলোয়াড়রা। কিন্তু গোলের পর দলটি ছিল অন্য চেহারায়। এ সময় আরো ২/১টি গোল হয়ে গেলেও অবাক হওয়ার মতো কিছুই হতো না। খেলার ৫৪ মিনিটে ফিরিঙ্গী বাজার ওয়ার্ডের হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেন শাহারিয়ার ইসলাম। সতীর্থের পাসে বিপদ সীমানায় ঢুকে ২জনকে ফাঁকি দিয়ে মাটিঘেষা শটে তিনি গোল করেন (১-০)। এ গোলেই তিনি সেরা খেলোয়াড় বনে যান। খেলা শেষে তাকে পুরস্কার প্রদান করেন ফিরিঙ্গী বাজার ওয়ার্ডের কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব। আজকের খেলা: ২২ নভেম্বর: ৫নং মোহরা বনাম ৩২ নং আন্দরকিল্লা (বিকেল ৩টা) এবং ৪০ নং উত্তর পতেঙ্গা বনাম ৬নং পূর্ব ষোলশহর (বিকেল ৪টা ৪০ মিনিট)।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট