চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

আজ খসড়া ভোটার তালিকা প্রকাশ

সিজেকেএস নির্বাচন হবে তো !

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক

২১ নভেম্বর, ২০১৯ | ১:৪৯ পূর্বাহ্ণ

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা (সিজেকেএস)-র নির্বাচন আগামী ১৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। ঘোষিত তপসিল অনুসারে আজ এ নির্বাচনের খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হচ্ছে। কিন্তু সকলের একটাই প্রশ্ন, নির্বাচন হবে তো ? সরল দোলকের মতো দুলছে এ নির্বাচনের ভাগ্য। কেউ বলছে নির্বাচন হবে, কেউ বা না। কেউ কেউ বোদ্ধাদের মতো কোন মন্তব্য করতে চাইছেন না। তবে নির্বাচন হোক বা না হোক, তার বাতাস ইতিমধ্যে বইতে শুরু করেছে। বেশ জোরে শোরেই চলছে ফোনিং, লবিং ও অয়লিং। তবে এবারে বেশ কিছু তরুণ ও উদীয়মান সংগঠক মুখিয়ে রয়েছেন নির্বাচন করার জন্য। তাদেরই প্রশ্ন, আর কতো অপেক্ষায় থাকবো।

অনেকের মতে নতুনদের মূল্যায়ন করার সময় এসে গেছে। ৬০ উর্ধ্বদের নিয়েও কেউ কেউ ভাবতে অনুরোধ করেছেন। এবারেও নির্বাচন হবে না, এমনটাই ধরে নিয়েই বর্তমান সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের উপরই সমস্ত দায়িত্ব অর্পণ করা হচ্ছে। তিনিই ঠিক করবেন কোন পদে কে থাকবেন। তবে এসব হবে, যদি নির্বাচন না হয়। কিন্তু নির্বাচন হলে কোথাকার পানি কোথায় গড়ায় তা বলা মুশকিল। তবে, অনেকেই সিলেকশনটা মানতে চাইছেন না, কিন্তু না চাইলেও করার কিছু নেই। যেভাবেই হোক, তাকে বোঝানো হচ্ছে, মানানোর চেষ্টা চলছে। একেবারেই নাছোরবান্দা হলে তাকে ভাল একটা পোস্ট দেওয়ার কথা বলা হচ্ছে।কিন্তু কয়জনকে দেবেন। ভাল পোস্ট আছেই বা কয়টা ? সভাপতি ও সাধারণ সম্পাদক বাদে, ভাল পদের মধ্যে রয়েছে ৪টি সহ-সভাপতি, ১টি অতিরিক্ত সাধারণ সম্পাদক ২টি যুগ্ম সম্পাদক, ১টি কোষাধ্যক্ষসহ মোট ৮টি পদ।

১৭টি নির্বাহী সদস্য পদের কথা না হয় বাদই দিলাম। নির্বাচন বা সিলেকশনে এবার সহ-সভাপতিসহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ পদে পরিবর্তন আসতে পারে বলে স্টেডিয়াম পাড়ায় বলাবলি হচ্ছে। ১৭টি নির্বাহী সদস্য পদের জন্যও যোগাযোগ শুরু হয়ে গেছে। এখানে আসতে পারে বেশ কিছু নতুন নাম।

সেক্ষেত্রে পুরানোদের মধ্যে কেউ কেউ বাদ পড়বেন। বিগত নির্বাহী কমিটির সদস্য ও কাবাডি কমিটির সম্পাদক তানভীর আহমেদ চৌধুরী এবারে স্বেচ্ছায় অব্যাহতি চেয়েছেন। আরেক নির্বাহী কমিটির সদস্য জাহেদুল আলমকেও এ সময়ে স্টেডিয়াম পাড়ায় দেখা যাচ্ছে না। তিনি দেশের বাইরে রয়েছেন। কাজেই অন্তত: নির্বাহী সদস্য পদে নতুন ২ জন যে আসছেন তা একরকম নিশ্চিতই বলা যায়। যোগাযোগ করা হলে, বর্তমান কমিটির অতিরিক্ত সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দিন শামীম বলেন, আমি ব্যাক্তিগতভাবে চাই নাসির ভাই আবারো একই পদে বহাল থাকুক। ওনাকে, বাকি পদগুলোতে সিলেকশন করতে দেয়া হলে, সেটা বেশ কষ্টসাধ্য ব্যাপার হবে। কাজেই আমি মনে করি, ওনার সাধারণ সম্পাদকের পদ বাদে, বাকি সবে নির্বাচন হওয়াটাই হবে উত্তস মঙ্গল। এতে তিনি (আ জ ম নাছির) সমস্ত সমালোচনার উর্দ্ধে থেকে যাবেন। তবে, কোন কারণে যদি আ জ ম নাছির উদ্দিন নির্বাচন না করেন, তাহলে শাহাবুদ্দিন শামীম সাধারণ সম্পাদক পদে নির্বাচন করবেন বলে জানিয়েছেন। সেরকম হলে বর্তমান কমিটির সহ-সভাপতি হাফিজুর রহমানসহ আরো কয়েকজন একই পদে নির্বাচন করতে পারেন। যোগাযোগ করা হলে জনাব হাফিজ বলেন, আমি নমিনেশন পেপার কিনবো এবং সময়ই বলে দেবে কোন পদে নির্বাচন করবো কি করবো না।

এবারে নির্বাচন বা সিলেকশন হলে, সহ-সভাপতি পদে আগ্রহী বেশ কয়েকজনের নাম শোনা যাচ্ছে। তারা হলেন, এড. শাহীন আফতাবুর রেজা চৌধুরী, মোজাম্মেল হক, আলহাজ শাহেদ আসগর চৌধুরী, এহসানুল হায়দার চৌধুরী বাবুল, আলহাজ দিদারুল আলম চৌধুরী, আবুল হাশেম এবং সৈয়দ আবুল বশর। অতিরিক্ত সাধারণ সম্পাদক পদে সৈয়দ শাহাবুদ্দিন শামীমের নাম শোনা যাচ্ছে। তবে নির্বাচন হলে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন আমিনুল ইসলাম, এস এম শহীদুল ইসলাম ও তাহেরুল আলম স্বপন।

এ ব্যাপারে এস এম শহীদুল ইসলাম বলেন, আমি গত দু- কমিটিতেই ছাড় দিয়েছিলাম। বলা হয়েছিল, আমাকে ভাল পোস্টে দেয়া হবে। কিন্তু পাইনি। কাজেই এবারে পাওয়ার অপেক্ষায় রয়েছি। যুগ্ম সম্পাদক পদেও আমিনুল ইসলাম রয়েছেন, আগ্রহী শাহাজাদা আলম। নতুনভাবে শোনা যাচ্ছে মশিউর রহমান চৌধুরী, আ ন ম ওয়াহিদ দুলাল ও অহিদ সিরাজ চৌধুরী স্বপনের নাম। কোষাধ্যক্ষ পদেও অহিদ সিরাজ চৌধুরী স্বপনের নাম শোনা যাচ্ছে। তবে এ পদে বেশ শক্তভাবেই রয়েছেন বর্তমান কোষাধ্যক্ষ শাহাবুদ্দিন মো, জাহাঙ্গীর। আ ন ম ওয়াহিদ দুলালও থাকতে পারেন কোষাধ্যক্ষ পদে। নির্বাচন হলে, নির্বাহী সদস্য পদে নির্বাচন করতে পারেন জমিরউদ্দিন ভুলু। এছাড়া প্রদীপ কুমার ভট্টাচার্য, হাসান মুরাদ বিপ্লবসহ আরো কয়েকজন নির্বাহী সদস্য পদে রয়েছেন বলে, স্টেডিয়াম পাড়ায় বলাবলি হচ্ছে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট