চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

মেসির জাদুতে রক্ষা পেল আর্জেন্টিনা

অনলাইন ডেস্ক

২০ নভেম্বর, ২০১৯ | ১১:৫৭ পূর্বাহ্ণ

তিন মাস মাঠের বাইরে ছিলেন। নিষেধাজ্ঞা শেষে মাঠে ফিরে দারুণ ফর্মে রয়েছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। এর আগে ব্রাজিলকে হারিয়ে দর্শকদের কাছে নতুন রুপে আর্জেন্টিনা ফিরেছে ম্যাচে। সোমবার ইনজুরি টাইমে লিওনেল মেসির পেনাল্টিতে করা গোলে মানরক্ষা হয়েছে আর্জেন্টিনার। ইসরাইলের তেলআবিবে ফিফা ফ্রেন্ডলি ম্যাচে উরুগুয়ের সঙ্গে ২-২ গোলে ড্র করেছেন আলবিসেলেস্তেরা।

এ ড্রর সুবাদে কোপা আমেরিকায় ব্যর্থ হওয়ার পর টানা ছয় ম্যাচে অপরাজিত থাকল আর্জেন্টিনা। ওই দিন শুরুতে দারুণ ছন্দে খেলেন মেসিরা। তবে খেলার স্রোতের বিপরীতে ৩৪ মিনিটে পিছিয়ে পড়েন তারা।

চোখধাঁধানো ফিনিশিংয়ে লক্ষ্যভেদ করে উরুগুইয়ানদের লিড এনে দেন এডিনসন কাভানি। এ ক্ষেত্রে খুব সুন্দর একটি আক্রমণ তৈরি করেন লুইস সুয়ারেজ, লুকাস তোরেইরা ও কাভানি।

তবে ওই দিন স্টেডিয়ামের দর্শকরা সারাক্ষণ মেসিকে সমর্থন করেন। ৬৩ মিনিটে ভক্তদের মুখে হাসি ফোটান তিনি। তার জাদুকরী ফ্রি-কিক থেকে হেডে অসাধারণ গোল করে সমতা ফেরান সতীর্থ সার্জিও আগুয়েরো।

তবে ৬ মিনিটের মধ্যে ২০ মিটার দূর থেকে অনন্য এক ফ্রি-কিকে সুয়ারেজ নৈপুণ্যে আবার উরুগুয়েকে ২-১ ব্যবধানে এগিয়ে যায়। কিন্তু ম্যাচের ভাগ্য যে ফুটবল তারকা মেসির হাতে।

অন্তিমলগ্নে পেনাল্টিতে ঠিকানায় বল পাঠিয়ে স্কোরলাইন ২-২ করেন এই জাদুকর। ২০২২ বিশ্বকাপের যোগ্যতা অর্জন টুর্নামেন্টের আগে এটিই এ দুদলের শেষ ম্যাচ। আগামী বছরের মার্চে শুরু হবে বিশ্বকাপের বাছাইপর্ব।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট