চট্টগ্রাম সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯

১৯ নভেম্বর, ২০১৯ | ১:০৩ পূর্বাহ্ন

সোহানের শতকে শিরোপার কাছে খুলনা

শুভাগত হোমের অফস্পিনে লোয়ার অর্ডারে ধসের মুখোমুখি হলেও নুরুল হাসান সোহানের ব্যাটে প্রথম ইনিংসে লিড নেয় খুলনা। এরপর প্রথম স্তরের এই ম্যাচে ঢাকার ব্যাটসম্যানদের কঠিন পরীক্ষা নেন তাদের পেসার জিয়াউর রহমান। তার বোলিংয়ে ৫ উইকেট হারিয়ে দ্বিতীয় ইনিংসে শেষ পর্যন্ত ২ রানের লিড নিয়ে তৃতীয় দিনের খেলা শেষ করেছে ঢাকা। আপাতদৃষ্টিতে চ্যাম্পিয়ন হওয়ার পথে ভালোভাবে এগিয়ে যাচ্ছে খুলনা। ঢাকার ২৭৯ রানের জবাবে প্রথম ইনিংসে ৩ উইকেটে ২৫২ রানে গতকাল সোমবার খেলা শুরু করে খুলনা। ৭৫ রানে মাঠে নামা তুষার ইমরান দলকে লিড এনে দেওয়ার আগেই বিদায় নেন। ৮২ রান করে শুভাগত তৃতীয় শিকার হন তিনি। এরপর ঢাকার এই অফস্পিনারের টানা দুই ওভারে আরও দুটি উইকেট হারায় খুলনা। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে এই ব্যাটিং বিপর্যয়ের মধ্যে সোহান ১৮১ বলে সেঞ্চুরি করেন। তার ২২৭ বলে ১৩ চার ও ৭ ছয়ে সাজানো ১৫০ রানের অপরাজিত ইনিংসে লিড পায় খুলনা। ১০০ রানের লিড নিয়ে খুলনা গুটিয়ে যায় ৩৭৯ রানে। ঢাকা দ্বিতীয় ইনিংস খেলতে নেমে দিন শেষ করে ৫ উইকেটে ১০২ রানে।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে প্রথম স্তরের আরেক ম্যাচে রাজশাহীকে বড় লক্ষ্য দেওয়ার পথে রংপুর। প্রথম ইনিংসে ২৭৪ রান করা দলটি স্বাগতিকদের ২৫৪ রানে অলআউট করে। এরপর দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ২২৮ রান করেছে রংপুর, ৪ উইকেট হাতে রেখে তদের লিড ২৪৮ রানের।

দ্বিতীয় স্তরের ম্যাচে বরিশালের ৪১৪ রানের জবাবে শামসুর রহমান ও মার্শাল আইয়ুবের সেঞ্চুরিতে ৫২ রানের লিড নেয় ঢাকা মেট্রো। শামসুর ১০৩ ও মার্শাল ১০৯ রান করেন। পরে আল আমিনের ৯২ ও জাবিদ হাসানের অপরাজিত ৬২ রানের ইনিংসে চড়ে লিড পায় মেট্রো। ৪৬৬ রানে অলআউট হয় তারা। দ্বিতীয় ইনিংসে বরিশাল মাত্র ১৬ রানে ৩ উইকেট হারায়।

The Post Viewed By: 26 People

সম্পর্কিত পোস্ট