চট্টগ্রাম রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯

১৭ নভেম্বর, ২০১৯ | ১:৪০ পূর্বাহ্ন

স্পোর্টস ডেস্ক

সৌম্য-শান্তর ব্যাটে উড়ে গেল ভারত

ভারত থেকে ফিরে টানা দ্বিতীয় ম্যাচে রান পেলেন সৌম্য সরকার। ঝড়ো ব্যাটিংয়ে বাঁ-হাতি ওপেনার তুলে নিলেন ফিফটি। ছয় রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া হলো নাজমুল হোসেন শান্তর। ইন্দোর টেস্টে বাংলাদেশ যখন মুখ থুবড়ে পড়েছে, তখন সাভারে ভারতকে বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ ইমার্জিং দল। এসিসি ইমার্জিং টিমস কাপে ‘বি’গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে গতকাল শনিবার ৬ উইকেটে জিতেছে স্বাগতিকরা। প্রথম ম্যাচ তারা হংকংকে হারিয়েছিল ৯ উইকেটে। টানা দ্বিতীয় ম্যাচে দারুণ বোলিং করেন তরুণ পেসার সুমন খান। বিকেএসপির তিন নম্বর মাঠে আরমান জাফরের সেঞ্চুরির পরও ভারত তাই ২৪৬ রানে আটকে যায়। ৪ উইকেট হারিয়ে ৪৭ বল হাতে রেখে লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ। ৬৮ বলে ৭ চার ও ৩ ছক্কায় ৭৩ রান করেন সৌম্য। অধিনায়ক শান্ত ৮৮ বলে তার ৯৪ রানের ইনিংসটি সাজান ১৪টি চার ও ২ ছক্কায়। ভালো শুরু পেয়েও ১৪ রান করে বিদায় নেন মোহাম্মাদ নাঈম। দ্বিতীয় উইকেটে ২১ ওভারে ১৪৪ রানের জুটি গড়েন সৌম্য ও শান্ত। টানা দ্বিতীয় ম্যাচে ফিফটি করা সৌম্যর বিদায়ে ভাঙে জুটি। আগের ম্যাচে অপরাজিত ৮৪ রান করেছিলেন তিনি।

ইয়াসির আলির সঙ্গে জুটি বেঁধে দলীয় সংগ্রহ দুইশ পার করে আউট হন শান্ত। আফিফের সঙ্গে আরেকটি চল্লিশ রানের জুটি গড়ে ফেরেন ইয়াসির। জয় তখন সময়ের ব্যাপার। আফিফ অপরাজিত থাকেন ৩৪ রানে। এর আগে টস হেরে ব্যাটিংয়ে নামা ভারত ৮৮ রানে হারিয়ে ফেলে চার উইকেট।

পঞ্চম উইকেটে জাফর ও ভিনায়ক গুপ্তের ১২৫ রানের জুটি বড় সংগ্রহের ইঙ্গিত দিচ্ছিল। তবে সুমন-সৌম্যদের নিয়ন্ত্রিত বোলিংয়ে লক্ষ্য নাগালে রাখে বাংলাদেশ। আগের ম্যাচে ৪ উইকেট নেওয়া ১৯ বছর বয়সী সুমন এবারও নিয়েছেন ৪ উইকেট। দুটি করে নেন সৌম্য ও তানভির ইসলাম। একই গ্রুপে দিনের অন্য ম্যাচে ওমানকে ৯ উইকেটে হারিয়েছে আফগানিস্তান। একই দিনে ‘এ’ গ্রুপে শ্রীলঙ্কাকে ৯০ রানের হারিয়ে টুর্নামেন্টে দ্বিতীয় জয় তুলে নিয়েছে পাকিস্তান। এই গ্রুপের অন্য ম্যাচে ওমানকে ৯ উইকেটে হারিয়ে প্রথম জয় পেয়েছে আফগানিস্তান। আগামীকাল সোমবার নিজেদের তৃতীয় ম্যাচে বাংলাদেশ খেলবে নেপালের বিপক্ষে।

The Post Viewed By: 26 People

সম্পর্কিত পোস্ট