চট্টগ্রাম সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯

১৬ নভেম্বর, ২০১৯ | ১:৩৮ পূর্বাহ্ন

স্পোর্টস ডেস্ক

‘আগারওয়াল’ নামটাই যেনো এক আতঙ্ক !

জীবন পেলে তার সদ্ব্যবহার করতে হয়। ক্রিকেটে এটি অনেক পুরোনো আপ্তবাক্য। ইন্দোর টেস্ট দেখে প্রশ্ন উঠতে পারে, বাংলাদেশের ক্রিকেটাররা কি কথাগুলো ভুলে বসে আছেন? না, অবশ্যই তাঁরা বসে নেই। ফিল্ডিং করতে করতে ঘাম ছুটে যাচ্ছে খেলোয়াড়দের। ইন্দোর টেস্টের দুই দিনে অন্তত ব্যাটিং থেকে ভালোই শিক্ষা পাওয়ার কথা বাংলাদেশ দলের। আর এ শিক্ষা দিচ্ছেন এমন এক ব্যাটসম্যান টেস্ট আঙিনায় যিনি এখনো ‘সদ্যোজাত’, মায়াঙ্ক আগারওয়াল। কিন্তু ব্যাটিং দেখলে মনে হয়, নিজেকে ঘষে-মেজে পরিণত মস্তিষ্ক নিয়েই পা রেখেছেন ক্রিকেটের সবচেয়ে কুলীন সংস্করণে।

জীবন পেলে সদ্ব্যবহার করো, তাঁর ইনিংসটি তো এ কথারই প্রতিফলন। মাত্র ৮ টেস্টের ক্যারিয়ারে তিন সেঞ্চুরি, এর মধ্যে গতকালের ইনিংসটিসহ দুইটি ‘ডাবল’। ডাবল সেঞ্চুরির পর ড্রেসিংরুম থেকে বিরাট কোহলি জানিয়ে দিয়েছেন তিন’শ করে তারপর এসো। সে পথেই এগোচ্ছিলেন। কিন্তু মেহেদী হাসান মিরাজ তাকে থামিয়ে দেন। ততক্ষনে অবশ্য তার নামের পাশে জমা হয়ে গেছে ২৪৩ রান, বাংলাদেশের ১০ জনের সম্মিলিত স্কোরের চাইতে দ্বিগুনের সামান্য কম। অথচ পরশু প্রথম দিনেই তাঁকে থামিয়ে দেওয়ার সুযোগ পেয়েছিল বাংলাদেশ। মায়াঙ্ক ৩২ রানে থাকতে ক্যাচ তুলেছিলেন স্লিপে। ইমরুল স্লিপে দাঁড়িয়ে সেটাকে মিস করলেন! ম্যাচে টাইগারদের সবচেয়ে বড় ভয় ছিল বিরাট কোহলিকে নিয়ে। বিশ্বসেরা এ ব্যাটসম্যান সাজঘরে ফিরেছেন কোনো রান না করেই। দিন কয়েক আগে বাংলাদেশের ক্রিকেট আকাশে যে ঘূর্ণিঝড় হয়, তার পিছেও ছিল আগারওয়াল নামের ব্যক্তি। অবস্থা এমন যে আগারওয়াল নামটাই যেনো আতঙ্কের কারণ হয়ে দেখা দিয়েছে টাইগারদের কাছে। আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি) কর্তৃক কালো তালিকাভুক্ত ছদ্মবেশী জুয়াড়ি দীপক আগারওয়াল। তার সঙ্গে কথোপকথনের ঘটনা লুকিয়ে দুই বছরের জন্য ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক সাকিব আল হাসান। ফলে নামটি টাইগার ক্রিকেটপ্রেমীদের কাছে এমনিতেই দুঃস্বপ্নের এক নাম। এবার তার সঙ্গে যেনো যুক্ত হলেন মায়াঙ্ক আগারওয়াল। আগারওয়ালের টেস্ট অভিষেক হয়েছে একবছরও হয়নি। গত বছরের ডিসেম্বরের শেষে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম খেলতে নামেন ভারতীয় জার্সি গায়ে।

এ পর্যন্ত খেলেছেন সাতটি টেস্ট। সাত টেস্টে প্রায় ৫৬ গড়ে (৫৫.৯০) তুলে করেছেন ৬১৫ রান। বাংলাদেশের বিপক্ষে ৮ম টেস্ট খেলতে নেমে তৃতীয় শতক হাঁকান, এরমধ্যে দুটি ডাবল।

The Post Viewed By: 31 People

সম্পর্কিত পোস্ট