চট্টগ্রাম শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯

১৪ নভেম্বর, ২০১৯ | ১১:৫১ পূর্বাহ্ন

অনলাইন ডেস্ক

শুরুতেই ফিরলেন ওপেনার সাদমান-ইমরুল

মুমিনুল হকের নেতৃত্বে টেস্ট চ্যাম্পিয়নশিপের অভিষেকে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। তবে শুরুতে দুই উইকেট হারিয়ে বিপাকে টাইগাররা। আজ বৃহস্পতিবার (১৪ নভেম্বর) ইন্দোরের হলকার ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের হয়ে ওপেন করতে নামেন ইমরুল কায়েস ও সাদমান ইসলাম। অভিজ্ঞতা আর তারুণ্যের মিশেলে কিছুটা সাবধানী শুরু করেন এই দুই বাহাতি ব্যাটসম্যান।

ম্যাচের ষষ্ঠ ওভারে উমেশ যাদবের বলে ক্যাচ হয়ে প্রথমে ফিরে যান ইমরুল কায়েস।  ১৮ বলে ৬ রান করেন তিনি। পরের ওভারে ইশান্ত শর্মার বলে মাঠ ছাড়েন সাদমান। বিদায়ের আগে ২৪ বলে ৬ রান করেন এই ওপেনার। অধিনায়ক মুমিনুল হক ও মোহাম্মদ মিঠুন বর্তমানে ব্যাট করছেন।

প্রসঙ্গত, ভারতের তিন পেসার ইশান্ত শর্মা, উমেষ যাদব এবং মোহাম্মদ শামি দুর্দান্ত ফর্মে রয়েছেন। বলা হচ্ছে, টেস্টে সম্ভবত এই মুহূর্তে সেরা পেস এটাক রয়েছে বিরাট কোহলির হাতে। সেই পেসারদের বিপক্ষে ইন্দোরের হলকার স্টেডিয়ামে হালকা ঘাসযুক্ত উইকেটে প্রথমে ব্যাট করতে নামার সিদ্ধান্তকে খুবই ‘সাহসী’ বলে মন্তব্য করেছেন সুনিল গাভাস্কার। টসের পর ভারত অধিনায়ক বিরাট কোহলিও জানিয়েছেন, টস জিতলে এই উইকেটে প্রথমে বোলিংই নিতেন। কারণ হিসেবে তিনি বলেন, এই উইকেটে কিছুটা ঘাস রয়েছে। আর ঐতিহাসিকভাবে ইন্দোরে টেস্টের প্রথম দিনটা বোলারদের জন্যই বেশ উপযুক্ত। সুতরাং, টস জিতলেও আমরা বোলিং নিতাম। আমাদের দলে তিন পেসার রয়েছে। এই উইকেটটা তাদের জন্য একেবারেই উপযোগী। একই সঙ্গে তারা রয়েছে খুব ফর্মে। দ্বিতীয় দিন থেকেই এই উইকেটটি আবার ব্যাটিংয়ের জন্য তরতাজা হয়ে উঠবে। এ কারণেই আমরা বোলিংটাই প্রথমে করার চিন্তা করেছিলাম।

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

The Post Viewed By: 61 People

সম্পর্কিত পোস্ট