চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

সিরিজ জেতার সুযোগ এখনও আছে : শফিউল

স্পোর্টস ডেস্ক

৯ নভেম্বর, ২০১৯ | ১:৪১ পূর্বাহ্ণ

ভারতের মাটিতে তাদের বিপক্ষে প্রথমবারের মতো টি-টোয়েন্টি ম্যাচ জয় বাংলাদেশের। এর আগে আটবারের দেখায় একবারও জয় না পাওয়া বাংলাদেশের সামনে বড় সুযোগ তিন ম্যাচের টি-টোয়েন্টি ম্যাচ জয়ের। দিল্লিতে জয় পাওয়ার পর বড় স্বপ্ন নিয়ে রাজকোটে পা রেখেছিল টাইগাররা।

কিন্তু রোহিত শর্মার ব্যাটে উড়ে যায় বাংলাদেশ।

দিল্লি, রাজকোট পর্ব শেষ। টাইগারদের অপেক্ষা এবার নাগপুরে জয় পেয়ে সিরিজটা নিজেদের করে নেয়ার। জাতীয় দলের পেসার শফিউল ইসলাম অবশ্য বলছেন, সুযোগ এখনও আছে সিরিজ জেতার। ‘রাজকোটে সিরিজটা জেতার একটা বড় সুযোগ ছিল আমাদের। হয়নি যদিও তবে অবশ্যই সুযোগ আছে এখনও। আমরা যদি ভালো ক্রিকেট খেলি, প্রথম ম্যাচটা যেরকম খেলছি সেভাবে যদি খেলতে পারি এবং দ্বিতীয় ম্যাচের ছোটখাটো ভুলগুলো যদি সামনের ম্যাচে না করি, অবশ্যই আমরা সিরিজ জিততে পারবো। আশা করি,আমরা শক্তভাবে ফিরব এবং সিরিজ জেতার জন্যই খেলবো ইনশাআল্লাহ্।’ রাজকোটের উইকেট যতটা ব্যাটিং সহায়ক, নাগপুরের উইকেট নাকি ততটা না। গতকাল শুক্রবার দ্বিতীয় ম্যাচ শেষে রোহিত শর্মা বলেন, নাগপুরের রাজকোটের মতো উইকেট চান তিনি। ‘প্রথম ম্যাচটা হেরেছি, কিন্তু ওই ম্যাচে কঠিন লড়াই হয়েছিল। কিছু ব্যাপার এদিক-সেদিক হলেই আমরা ম্যাচটা জিতে যেতে পারতাম। এখানে (রাজকোট) আমরা সহজেই জিতেছি। আশা করছি, নাগপুরে এই রকম উইকেট পাব।’ শফিউলের মুখেও রাজকোটের উইকেটের প্রশংসা। ‘আসলে এখানকার (রাজকোট) উইকেটটা খুব সুন্দর ছিল। আমরা চেষ্টা করেছি সবাই খুব ভালো ব্যাটিং করেছে। আমরাও হয়তো কিছু ছোটছোট ভুল করেছি। ইনশাআল্লাহ পরের ম্যাচে গত ম্যাচের ভুলগুলো যেন না করি সেদিকে খেয়াল থাকবে সবার।’

শফিউলের আশা, প্রথম ম্যাচের মতো শেষ ম্যাচেও পেসাররা জ্বলে উঠবে। ‘দেখেন, আমরা যে তিনজন পেসার আছি তিনজনই পাওয়ার-প্লে বা শেষের চার-পাঁচ ওভারে যদি ভালো করতে পারি, যেটা প্রথম ম্যাচে পর্যন্ত পেরেছি। ভালো একটা শুরু ও ভালো ফিনিশিং দিয়ে যদি কম রানে আঁতকাতে পারি অবশ্যই আমাদের ব্যাটসম্যানদের জন্য সুবিধা হবে এবং আমাদের জেতার সুযোগটা বেশি থাকবে।’ নাগপুরে ১০ নভেম্বর সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হবে তিন ম্যাচের সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট