চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

৮ নভেম্বর, ২০১৯ | ২:০১ পূর্বাহ্ন

স্পোর্টস ডেস্ক

‘গোলাপি বলে টেস্ট খেলা উপভোগ্য হবে’

নিজের সবশেষ দুই টেস্টে ভালো করতে পারেননি। বছরের শুরুতে নিউজিল্যান্ডের বিপক্ষে হ্যামিল্টন টেস্টে এক ইনিংসে বোলিং পেয়ে করেছিলেন রান দেওয়ার ডাবল সেঞ্চুরি। চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষেও ছিলেন নিজের ছায়া হয়ে। মেহেদী হাসান মিরাজ এরপর জায়গা হারিয়েছেন টি-টোয়েন্টি দলে। যে কারণে ভারতে চলমান টি-টোয়েন্টি সিরিজ মিরাজকে দেখতে হচ্ছে দেশে বসে, দর্শক হয়ে। তবে একদিন পর ভারতে উড়াল দেবেন তিনি নিজেও। টি-টোয়েন্টির পর টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে ভারতের সঙ্গে বাংলাদেশ খেলবে দুটি টেস্ট। যার একটি আবার দিবারাত্রির, গোলাপি বলে। অফ স্পিনিং অলরাউন্ডার মিরাজ কথা বললেন নিজের প্রস্তুতি, দলের সম্ভাবনা, চ্যালেঞ্জ নিয়ে।
প্রশ্ন: ভারতে টেস্ট খেলতে যাচ্ছেন, প্রস্তুতি কেমন হলো?
মেহেদী হাসান মিরাজ: এই তো এক সপ্তাহ অনুশীলন করলাম। অনুশীলন ভালো হয়েছে আল্লাহর রহমতে। গোলাপি বলেও বোলিং করলাম। যেটা আমার জন্য নতুন অভিজ্ঞতা।
প্রশ্ন: টি-টোয়েন্টি দলে নেই, আপনাকে ছাড়াই খেলছে দল, ব্যাপারটা কষ্ট দেয় কি না?
মেহেদী হাসান মিরাজ: আসলে ঠিক কষ্ট না। আমার জন্য আরও ভালো হয়েছে। নিজেকে আরও পরিপূর্ণভাবে তৈরি করতে হবে।
প্রশ্ন: ভারতে একটি টেস্ট হবে দিবারাত্রির, গোলাপি বলে। এটি দুই দলের জন্যই হবে প্রথম অভিজ্ঞতা। গোলাপি বলে খেলা নিয়ে কতটা রোমাঞ্চিত?
মেহেদী হাসান মিরাজ: ওটা ভালো লাগবে। নতুন অভিজ্ঞতা আমাদের জন্য, ওদের জন্যও। তবে আমার কাছে মনে হয়, একটু অজানা থাকবে দুই দলের জন্যই। কারণ, এটা নতুন একদম।
প্রশ্ন: মিরপুরে গোলাপি বলে অনুশীলন করেছেন। কেমন মনে হলো?
মেহেদী হাসান মিরাজ: বোলিংটা আমি করেছি। কারণ, মানিয়ে নেওয়ার একটা ব্যাপার আছে। হালকা একটু অস্বস্তি লাগছে। তবে মনে হচ্ছে, সামনে যেহেতু সময় আছে মানিয়ে নিতে পারব।
প্রশ্ন: ভারত দেশের মাটিতে টানা ১১টি টেস্ট সিরিজ জিতেছে, সেখানে খেলা বাংলাদেশের জন্য কতটা চ্যালেঞ্জিং হবে?
মেহেদী হাসান মিরাজ: অবশ্যই চ্যালেঞ্জিং। ওরা তো ওয়ার্ল্ড ক্লাস টিম। ওয়ার্ল্ড ক্লাস খেলোয়াড় আছে। আমাদের খেলোয়াড়দের জন্য যে জিনিসটা থাকবে, চ্যালেঞ্জ নিতে হবে। বিশ্বাসটা থাকবে তখনই যখন আমরা চ্যালেঞ্জটা নিতে পারব। আর অবশ্যই আমরা চ্যালেঞ্জ নিয়ে মাঠে নামব ইনশাল্লাহ।
প্রশ্ন: সাকিব নেই, তামিমও নেই। আপনাদের জন্য কাজটা তো কঠিন হয়ে গেল…
মেহেদী হাসান মিরাজ: সাকিব ভাই, তামিম ভাই আমাদের বাংলাদেশের জন্য সবচেয়ে বড় দুই সম্পদ। তাদের ছাড়া আমরা টেস্ট খেলব, এটা আমার চিন্তা করতেই অবাক লাগছে। তারপরও দিন শেষে তারা তো দলে নাই। দলে থাকলে আরও ভালো হতো। আমি মনে করি যারা আছি আমাদের সর্বোচ্চটা দিয়ে মাঠে নামব।

The Post Viewed By: 24 People

সম্পর্কিত পোস্ট