চট্টগ্রাম বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯

২২ অক্টোবর, ২০১৯ | ৪:২৯ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

ভারত সফর পণ্ড করা ও ক্রিকেটকে অস্থিতিশীল করার চক্রান্ত হচ্ছে :পাপন

বেতনভাতা বৃদ্ধিসহ ক্রিকেটারদের ১১ দফা দাবিতে সোমবার আন্দোলনে নেমেছেন টাইগাররা। এবং সব ধরনের ক্রিকেট বর্জনের ঘোষণা দিয়েছেন। এ ঘটনায় ভারত সফরও অনিশ্চিত হয়ে পড়েছে। এ ঘটনার পর আজ মঙ্গলবার (২২ অক্টোবর) বিসিবিতে ডাকা জরুরি সভা শেষে এ মন্তব্য করেন বিসিবি প্রধান।

ক্রিকেটারদের ডাকা ধর্মঘটের বিষয়টিকে চক্রান্ত মনে করছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন।

সংবাদ সম্মেলনে শুরু থেকে ক্রিকেটারদের দাবি-দাওয়ার বিষয়টিকে পূর্বপরিকল্পিত দাবি করেন পাপন। ক্রিকেটারদের ধর্মঘট ডাকার বিষয়টিতে বিস্মিত হয়েছেন বলে জানালেন তিনি, ‘শকিং, আমার বিশ্বাসই হচ্ছে না আমাদের খেলোয়াড়দের কাছ থেকে এমন কিছু হতে পারে।’

যেকোনও সমস্যা নিয়ে ক্রিকেটাররা সাধারণত বোর্ডের সঙ্গে যোগাযোগ করে। কিন্তু আকস্মিকভাবে এমন ধর্মঘট ডাকার বিষয়টিতে ষড়যন্ত্র দেখছেন বিসিবি প্রধান, ‘খেলোয়াড়রা আমাদের না জানিয়ে বিষয়গুলো সাংবাদিকদের জানিয়েছে, এতে আমি বিস্মিত। সব মিলিয়ে আমি ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছি।’

আমাদের না জানিয়ে হঠাৎ খেলা বন্ধ করে দেয়া একটা চক্রান্ত। জিম্বাবুয়ের মতো বাংলাদেশের ক্রিকেটকে বিশ্বে নিষিদ্ধ করার ষড়যন্ত্র চলছে। কারা এর সঙ্গে জড়িত আমরা তা জানি। তাদের খুঁজে বের করা হবে। আমার মতে, দু’একজন ক্রিকেটার এতে নেতৃত্ব দিচ্ছে। বাকিরা না বুঝে আন্দোলনে যোগ দিয়েছেন। এতে বিশ্বে দেশের ক্রিকেটের ভাবমূর্তি নষ্ট হয়েছে।

তিনি বলেন, আফগানিস্তানের বিপক্ষে টেস্টে বাংলাদেশের হার প্রত্যাশা ছিল না। ক্রিকেটে ফিক্সিং হয়েও থাকতে পারে। শিগগির ম্যাচ পাতানোর গুমর ফাঁস করা হবে। আগামী ২৫ অক্টোবর থেকে ভারত সফরের জন্য জাতীয় দলের ক্যাম্প শুরু হবে। এতে ক্রিকেটাররা না এলে বিসিবির করার কিছু নেই। প্রয়োজনে অন্য পথে হাঁটব আমরা।

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 177 People

সম্পর্কিত পোস্ট