চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

২০ অক্টোবর, ২০১৯ | ১:৩৪ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক

ড্রয়ের পথে ঢাকা-রংপুর, জয়ের সুবাস পাচ্ছে খুলনা ও সিলেট

ক্ষীণ আশায় চট্টগ্রাম

জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডের তৃতীয় দিনের খেলা শেষ। আর মাত্র একদিন বাকি থাকলেও নিষ্প্রাণ ড্রয়ের দিকে এগোচ্ছে দুই ম্যাচ। কোন অঘটন না ঘটলে এই পরিণতি হবে ঢাকা-রংপুর ও বরিশাল-চট্টগ্রামের মধ্যকার ম্যাচ দুটিতে।

চট্টগ্রামে টায়ার এক এর ম্যাচে তিনদিন চলে গেলেও এখনো নিজেদের প্রথম ইনিংসই শেষ করতে পারেনি রংপুর। প্রথম ইনিংসে সাইফ হাসানের ডাবল সেঞ্চুরির ওপর ভর করে ৮ উইকেটে ৫৫৬ রান নিয়ে ইনিংস ঘোষণা করে ঢাকা। জবাবে শুরুতে চাপে পড়লেও লিটন দাস ও নাঈম ইসলামের ব্যাটে জবাবটা ভালোই দিচ্ছে রংপুর। দুই ব্যাটসম্যানের শতকে তৃতীয় দিন শেষে ২২২ রানে পিছিয়ে নাসির হোসেনের দল। ফতুল্লায় টায়ার দুই এর ম্যাচে বড় লিডের সম্ভাবনায় আছে চট্টগ্রাম বিভাগ। নিজেরা ৩৫৬ রানে প্রথম ইনিংসে অল আউট হওয়ার পর বরিশালকে মাত্র ২১৬ রানেই বেঁধে ফেলে তারা। এক উইকেট হারিয়ে পঞ্চাশ রানে তৃতীয় দিন শেষ করেছে মমিনুল হকের দল। শেষদিনে সকালে দ্রুত কিছু রান তুলে অল্পসময়ে বরিশালকে অল আউট করলে জয় পেতে পারে চট্টগ্রাম। তবে বলাই বাহুল্য, ম্যাচটি এত সহজে ছাড়বে না ফজলে মাহমুদের দল।

ওদিকে খুলনা বিভাগীয় দলের বিপক্ষে রাজশাহীর ত্রাহি দশা। চতুর্থ দিনে জয়ের জন্য মাত্র ১০৮ রান প্রয়োজন তাদের, হাতে আছে ৯ উইকেট। নিজেদের প্রথম ইনিংসে ২৬১ রানে অল আউট হয় রাজশাহী। জবাবে দিতে নেমে প্রথম ইনিংসে অল আউট হওয়ার আগে ৩০৯ রান করে আব্দুর রাজ্জাকের দল। বগুড়ায় তৃতীয় দিন শেষে সুবিধাজনক অবস্থানে সিলেট। ১৫২ রানে এগিয়ে থেকে ঢাকা মেট্রো তৃতীয় দিন শেষ করলেও তাদের হাতে রয়েছে আর মাত্র চার উইকেট। মেট্রোর ২৪৬ রানের জবাবে ৩১৯ রানে শেষ হয় সিলেটের প্রথম ইনিংস। জবাবে তৃতীয় দিন বলতে গেলে একা হাতেই মেট্রোকে টেনে নিয়ে এসেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। দলের অন্য সবাই ব্যাট হাতে ব্যর্থ। দিনশেষে ৯৫ রানে ব্যাট করছেন ক্যাপ্টেন রিয়াদ।

The Post Viewed By: 63 People

সম্পর্কিত পোস্ট