চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

লা-লিগায় শীর্ষে বার্সেলোনা ‘বার্সায় থাকতে চাই না’ ?

স্পোর্টস ডেস্ক

২০ অক্টোবর, ২০১৯ | ১:৩৪ পূর্বাহ্ণ

বার্সেলোনার ইতিহাসের সর্বকালের সেরা ফুটবলার নি:সন্দেহে লিওনেল মেসি। বয়স হয়েছে ৩২, মেসি নিজেই বলেছেন এখন কিছুটা নিজেকে ভারি মনে হয়। এখন আর আগের মতো গতিও নাকি পাননা। বয়সের ভার আসতে আসতে গ্রাস করছে বুঝতে পারছেন জীবন্ত কিংবদন্তি। বার্সেলোনার সাথে চলতি চুক্তিও শেষ পর্যায়ে। আর বার্সেলোনা কর্তৃপক্ষ যতদ্রুত সম্ভব মেসির সাথে নতুন চুক্তি সেরে ফেলতে চায়। তবে বিলম্ব করছেন মেসি নিজেই। এদিকে গতকাল লিওনেল মেসির নৈপুণ্যে এইবারকে ৩-০ গোলে হারায় বার্সেলোনা। এই জয়ে অন্তত কয়েক ঘণ্টার জন্য রিয়াল মাদ্রিদকে সরিয়ে লা লিগার শীর্ষে বসলো চ্যাম্পিয়নরা। ৯ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে সবার উপরে উঠে গেলো বার্সেলোনা। এক ম্যাচ কম খেলে ১৮ পয়েন্ট নিয়ে শনিবার মায়োর্কার মাঠে খেলবে রিয়াল। লা লিগায় এইবারের বিপক্ষে সবচেয়ে বেশি জয় পাওয়া দলের মর্যাদা এতদিন এথলেটিকো মাদ্রিদের সঙ্গে ভাগাভাগি করছিল বার্সেলোনা। দশম জয়ে এবার মাদ্রিদ প্রতিপক্ষকে পেছনে ফেললো তারা। শীর্ষ লিগে সব মিলিয়ে সর্বোচ্চ গোলের রেকর্ডটা তারা বাড়িয়ে নিলো ৩৬ এ। ম্যাচের একদিন আগে নিজের চুক্তি এবং ক্লাবের পরিকল্পনা নিয়ে এক সাক্ষাৎকারে কথা বলেছেন এই আর্জেন্টাইন। সেখানেই জানিয়েছেন আজীবন বার্সায় আবদ্ধ হয়ে থাকতে চাননা তিনি।

নেইমারের সাথে লিওনেল মেসির সম্পর্ক যে ফুটবল মাঠের বাইরেও বেশ দৃঢ় ছিল তা অজানা নয় কারোরই। আর তাই তো বার্সেলোনার থেকে পিএসজিতে চলে যাওয়ার দুই মৌসুম পরে আবারও তাকে দলে ভেড়াতে বার্সেলোনা বোর্ডকে বলেছিল মেসি নিজেই। গ্রীষ্মকালীন দলবদলের মৌসুমে নেইমারকে পিএসজি থেকে বার্সায় ফেরাতে কর্তৃপক্ষ ব্যর্থ হলে বেশ চটেছিলেন মেসি।

সে সময় এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন তিনি এই বিষয়ে মোটেই খুশি নন। আর তিনি বিশ্বাস করেন না যে নেইমারকে দলে আনতে শতভাগ চেষ্টা তার বোর্ড করেছিল। নেইমারের ঘটনা সেখানেই শেষ নয়। এরপরে সাক্ষাৎকারে আসলেই মেসি নেইমারের কথা বলেন। সম্প্রতি এক সাক্ষাৎকারে আবারও নেইমারকে নিয়ে কথা বলেছেন মেসি। কেবল নেইমারকে নিয়েই নয়, নিজের নতুন চুক্তি এবং ভবিষ্যৎ নিয়েও কথা বলেছেন লিওনেল মেসি। বার্সার সাথে নতুন চুক্তির ব্যাপারেও সাক্ষাৎকারে কথা বলেছেন মেসি। সেখানে জানিয়েছেন বার্সার সাথে চুক্তি নবায়নের কথাবার্তা চলছে। নিজের নতুন চুক্তির ব্যাপারে মেসি বলে, ‘কিছুদিন আগে চুক্তি নিয়ে কথা হয়েছে বোর্ডের সাথে। তারা আমাকে ইনিয়েস্তার মতো আজীবনের জন্য চুক্তি স্বাক্ষর করাতে চায়। কিন্তু আমি আজীবনের জন্য চুক্তি স্বাক্ষর করতে চাই না। আমি আবদ্ধ হয়ে থাকতে চাই না বার্সাতে। আমি যতদিন খুশি থাকবো ততদিন এখানে থাকবো।’ মেসি আরও বলেন, ‘আমি এমন কোনো চুক্তি করতে চাই না যেটা আমাকে আবদ্ধ করে রাখবে। আমি চাই ক্লাব সবকিছুর জন্য লড়াই করুক। আমার নিজের লক্ষ্য আছে, আমি সেই লক্ষ্যে লড়াই করতে চাই।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট