চট্টগ্রাম মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯

১৯ অক্টোবর, ২০১৯ | ৩:০০ পূর্বাহ্ণ

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক

শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল

চট্টগ্রাম আবাহনী ও মালদ্বীপ টিসি স্পোর্টস মুখোমুখি আজ

৫টি দেশের ৮টি দল নিয়ে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্ট আজ ১৯ অক্টোবর থেকে চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে শুরু হবে। চট্টগ্রাম আবাহনী লিমিটেডের আয়োজনে এবং সাইফ পাওয়ার টেকের পৃষ্ঠপোষকতায় তৃতীয়বারের মতো এই আসরের উদ্বোধনী খেলায় সন্ধ্যে ৭টায় চট্টগ্রাম আবাহনী ও মালদ্বীপের টিসি স্পোর্টস মুখোমুখি হবে।

প্রধান অতিথি হিসেবে টুর্নামেন্টের উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী ড. হাসান মাহামুদ এমপি। বিশেষ অতিথি থাকবেন ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি এবং শিক্ষা উপমন্ত্রী ব্যরিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি।

আজকের ম্যাচের দু-প্রতিদ্বন্দ্বী দল কেউ কাউকে ছেড়ে কথা বলবে না। চট্টগ্রাম আবাহনী এ টুর্নামেন্টের প্রথম আসর এবং টিসি স্পোর্টস ক্লাব গেল আসরের চ্যাম্পিয়ন। এতে চট্টগ্রাম আবাহনীর লক্ষ্য থাকবে শিরোপা পুনরুদ্ধার করা। যদিও গতকাল সংবাদ সম্মেলনে সেরকম সরাসরি কিছু বলেননি দলের কোচ মারুফুল হক। শিরোপা পুনরুদ্ধারে চট্টগ্রাম আবাহনী ৬ জন বিদেশি তারকা ফুটবলারকে দলভুক্ত করেছে। এরা হলো, মন্টিনিগ্রো’র লুকা, আইভরি কোস্টের ডি ডি আর, উজবেকিস্তানের ইকবাল, নাইজেরিয়ার ম্যাথিও, বসনিয়ার পিটার ও এছাড়া দলের শক্তি বাড়াতে জাতীয় দলের অধিনায়ক জামাল ভুইয়াসহ আরো ৫ জাতীয় তারকাকে দল ভিড়িয়েছে চট্টগ্রাম আবাহনী। এরা হলেন, ডিফেন্ডার মানিক ও রাফি, রাইট ব্যাক রহমত ও লেফট ব্যাক ইয়াছিন আরাফাত ও উইঙ্গার আরিফুর রহমান। চট্টগ্রাম আবাহনী কোচ মারুফুল হক আজকের প্রতিপক্ষকে বেশ ম্যাচিউরড দল হিসেবে আখ্যায়িত করে বলেছেন, দলে বেশ কয়েকজন অত্যন্ত ভাল মানের ফুটবলার রয়েছেন। নিজ দল সম্পর্কে মূল্যায়ন করতে গিয়ে বলেন, ৩ সপ্তাহ ধরে অনুশীলন করলেও সবাইকে একসাথে পেয়েছি মাত্র ২/১ দিন। তবে এখানে সবাই প্রফেশনাল ফুটবলার। সেটা ওরা ঠিকই মানিয়ে নিতে পারবে বলে আমার বিশ^াস। দলীয় অধিনায়ক জামাল ভুইয়া বলেছেন, আমাদের লক্ষ্য শিরোপা। আমরা ম্যাচ বাই ম্যাচ এগিয়ে যেতে চাই।

মালদ্বীপের টিসি স্পোর্টস দলের হেড কোচ আফিয়া মো. হামিদ বলেছেন, আমাদের প্রধান লক্ষ্য শিরোপা ধরে রাখা। এটা আমাদের জন্য বেশ কঠিন হলেও আমরা সেভাবে প্রস্তুত হয়ে এসেছি। গত বারের দলের চেয়ে এবারের দলটিও ভিন্ন। আবাহনী সম্পর্কে কোন ধারণা না থাকলেও দলটি বেশ ভাল বলে তিনি শুনেছেন। তবে, আমরা পুরোপুরি তৈরি হয়েই এ টুর্নামেন্টে খেলতে এসেছি এবং শিরোপা জেতার ব্যাপারে আশাবাদী। এদিকে আজকের উদ্বোধনী অনুষ্ঠানের সফল সমাপ্তিতে আয়োজক কমিটির সম্পাদক ও চট্টগ্রাম আবাহনীর মহাসচিব হুইপ সামশুল হক চৌধুরী এমপি এবং টুর্নামেন্টের প্রধান সমন্বয়কারী ও সাইফ পাওয়ারটেকের চেয়ারম্যান তরফদার রুহুল আমিন সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেছেন। এ টুর্নামেন্টের ৮টি দলের মধ্যে ‘এ’ গ্রুপে রয়েছে চট্টগ্রাম আবাহনী, বর্তমান চ্যাম্পিয়ন মালদ্বীপের টিসি স্পোর্টস, ভারতের মোহনবাগান এথলেটিক ক্লাব এবং লাওসের ইয়াং এলিফ্যান্টস এফসি। ‘বি’ গ্রুপে, ভারতের চেন্নাই সিটি এফসি ও কেরালা এফসি, ঢাকার বসুন্ধরা কিংস এবং মালয়েশিয়ার তেরেঙ্গানু এফসি।

The Post Viewed By: 170 People

সম্পর্কিত পোস্ট