চট্টগ্রাম বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯

১৯ অক্টোবর, ২০১৯ | ২:১৫ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক

জাতীয় লিগে সাইফের দ্বিশতক

জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) দ্বিতীয় রাউন্ডের দ্বিতীয় দিন শেষ। দ্বিতীয় দিনে প্রথম বিভাগ ক্রিকেটে সাইফ হাসান পেয়েছেন নিজের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি। দ্বিতীয় দিনে শতকের কাছে গিয়েও হতাশ হয়েছেন খুলনার ইমরুল কায়েস (৯৩) এবং বরিশালের মহিদুল ইসলাম অঙ্কন (৯১)।

বগুড়ায় ঢাকা মেট্রো পলিটনের বিপক্ষে সিলেট বিভাগ প্রথম ইনিংসে তুলেছে ৩১৯ রান। দ্বিতীয় ইনিংসে ৬৪ রানে পিছিয়ে থেকে দিন শেষ করেছে ঢাকা। দ্বিতীয় দিন শেষে কোনো উইকেট না হারিয়ে ঢাকা মেট্রো তুলেছে ৯ রান। এর আগে সিলেটের হয়ে অর্ধশতকের দেখা পেয়েছেন অধিনায়ক অলক কপালি (৫৪), টপ অর্ডার ব্যাটসম্যান জাকির হাসান (৭১) এবং জাকির আলী (৭১)। ঢাকা মেট্রোর হয়ে ৫ উইকেট তুলে নিয়েছেন পেসার আবু হায়দার রনি।

খুলনায় শহীদ আবু নাসের স্টেডিয়ামে দ্বিতীয় দিনে শুরুটা ভালো হয়নি স্বাগতিকদের। দলীয় ৭ রানেই ওপেনার সৌম্য সরকারকে (০) হারাতে হয়। এরপর ইমরুল কায়েস দলের হাল ধরেন। কিন্তু দলীয় ৮২ রানে আর এক ওপেনার এনামুল হক বিজয় (৩৪) ফিরে গেলে কিছুটা চাপে পড়ে খুলনা। তবে সেখান থেকে তুষার ইমরানকে সাথে নিয়ে ৮৫ রানে জুটি গড়েন ইমরুল। চলতি আসরে নিজের দ্বিতীয় অর্ধ শতক থেকে মাত্র ৭ রান দূরে থাকতে ৯৩ রানে আউট হয়ে ফিরে যান ইমরুল।

অন্যদিকে চট্টগ্রামে রংপুর বিভাগের বিপক্ষে সাইফ হাসানের জোড়া শতকে রানের পাহাড় গড়ে ইনিংস ঘোষণা করেছেন ঢাকা বিভাগ। প্রথম দিনে ১২০ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে ফিরে যাওয়া সাইফ এই দিন নামের পাশে যোগ করেন আরও ১০০ রান। আর এতেই খেলে ফেলেন ক্যারিয়ার সেরা প্রথম শ্রেণির ক্রিকেটের ইনিংস। ৩২৯ বলে ২২০ রান করে অপরাজিত থাকেন এই টপ অর্ডার ব্যাটসম্যান।

The Post Viewed By: 47 People

সম্পর্কিত পোস্ট