চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

কাল শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল শুরু

মেয়রের হাতে ট্রফি তুলে দিলেন ক্রীড়া প্রতিমন্ত্রী

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক

১৮ অক্টোবর, ২০১৯ | ২:২৪ পূর্বাহ্ণ

শেষ হচ্ছে প্রতীক্ষার প্রহর। আজকের দিনটি পার হলেই কাল থেকে মাঠে গড়াচ্ছে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্ট। ফুটবল উৎসবে মেতে উঠবে চট্টগ্রামসহ সারা দেশের ফুটবলপ্রিয় দর্শকবৃন্দ। ৫টি দেশের ৮টি দল নিয়ে আগামীকাল ১৯ অক্টোবর থেকে আগামী ৩০ অক্টোবর পর্যন্ত দেশি বিদেশি ফুটবলারদের পদচারণায় মুখরিত থাকবে চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়াম। চট্টগ্রাম আবাহনী লিমিটেডের আয়োজনে সাইফ পাওয়ারটেকের পৃষ্ঠপোষকতায়, ফিফা ও এএফসি’র অনুমোদিত তৃতীয় বারের

মতো এই আসরের উদ্বোধনী খেলায় কাল সন্ধ্যে ৭টায় চট্টগ্রাম আবাহনী ও মালদ্বীপের টিসি স্পোর্টস মুখোমুখি হবে। প্রধান অতিথি হিসেবে টুর্নামেন্টের উদ্বোধন করবেন তথ্য মন্ত্রী ড. হাসান মাহামুদ এমপি। এতে বিশেষ অতিথি থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি।

এ উপলক্ষে চট্টগ্রামের এক পাঁচতারকা হোটেলে গতকাল সন্ধ্যায় এই শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্টের ট্রফি এরাইভেল অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। অত্যন্ত জাকজমক ও উপভোগ্য আনুষ্ঠানিকতায় প্রধান অতিথি হিসেবে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি সুদৃশ্য ট্রফিটি চট্টগ্রামের অত্যন্ত ক্রীড়াপ্রেমী মেয়র আ জ ম নাছির উদ্দিনের হাতে তুলে দেন। এ সময় আয়োজক কমিটির সম্পাদক ও চট্টগ্রাম আবাহনীর মহাসচিব হুইপ সামশুল হক চৌধুরী এম পি এবং টুর্নামেন্টের প্রধান সমন্বয়কারী ও সাইফ পাওয়ারটেকের চেয়ারম্যান তরফদার রুহুল আমিন উপস্থিত ছিলেন।

সংক্ষিপ্ত বক্তব্যে প্রধান অতিথি হিসেবে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি বলেন, যে কোন ক্লাবের জন্য এ ধরণের আয়োজন করতে পারাটাই ঐতিহাসিক এক বিষয়। ঢাকা আবাহনীসহ অন্যান্য ক্লাব যা পারেনি, তাই-ই করে দেখিয়েছে চট্টগ্রাম আবাহনী। এ জন্য তিনি চট্টগ্রাম আবাহনী সংশ্লিস্ট সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, আমারা দেশনেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক সারা দেশের ৪৯২টি উপজেলা শহরে মিনি স্টেডিয়াম এবং ১০০০টি অনুপযোগী মাঠকে খেলার উপযোগী করে তোলার পরিকল্পনা হাতে নিয়েছি। পরিশেষে তিনি এ টুর্নামেন্টের সফলতা কামনা করে আরো বলেন, চট্টগ্রাম আবাহনীর এ উদ্যোগ অন্যান্য জেলার জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে। আয়োজক কমিটির সম্পাদক ও চট্টগ্রাম আবাহনীর মহাসচিব হুইপ সামশুল হক চৌধুরী এম পি বলেন, প্রধানমন্ত্রী দেশনেত্রী শেখ হাসিনা সাহস দিয়েছেন বলেই আমরা এ টুর্নামেন্ট চট্টগ্রামে আয়োজন করতে পেরেছি। কাজেই আমাদের প্রমাণ করতে হবে আয়োজনের দিক থেকে চট্টগ্রামবাসীরাও কোন অংশে পিছিয়ে নেই। এ জন্য আমি সকলের সহযোগিতা চাই। চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, এটি চট্টগ্রাম আবাহনীর টুর্নামেন্ট হলেও এর সফলতা কামনায় আমরা সকলে ঐক্যবদ্ধ ভাবে কাজ করবো। ইতিমধ্যে এ টুর্নামেন্টকে ঘিরে চট্টগ্রামসহ আশে পাশের এলাকায় বেশ উৎসাহ ও উদ্দীপনা পরিলক্ষিত হয়েছে। তিনি চট্টগ্রামের ফুটবলপ্রিয় দর্শকদের মাঠে গিয়ে খেলা দেখার অনুরোধ জানিয়ে এ টুর্নামেন্টের সফল সমাপ্তিতে সার্বিক সহযোগিতার আশ^াস দেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের সচিব আকতার হোসেন, চট্টগ্রামের বিভাগীয় কমিশনার আব্দুল মান্নান, চট্টগ্রামের জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন, চট্টগ্রামের পুলিশ কমিশনার মাহাবুবর রহমান এবং চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি ও টুর্নামেন্টের কমিটির মিডিয়া কনভেনার আলী আব্বাস। টুর্নামেন্টের প্রধান সমন্বয়কারি ও সাইফ পাওয়ারটেকের চেয়ারম্যান তরফদার রুহুল আমিনের প্রাণবন্ত উপস্থাপনায় এ সময় অন্যান্যের মধ্যে মহিলা এম পি খাদিজাতুল আনোয়ার সনি, চট্টগ্রাম ওয়াসার এম ডি ইঞ্জিনিয়ার ফজলুল্লাহ, সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সিজেকেএস সহ-সভাপতি হাফিজুর রহমান, অতিরিক্ত সাধারণ সম্পাদক আলহাজ সৈয়দ শাহাবুদ্দিন শামীম, যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, রাউজান উপজেলা চেয়ারম্যান ও সিজেকেএস নির্বাহী সদস্য এহেছানুল হায়দার চৌধুরী বাবুল, এবং চট্টগ্রাম আবাহনীর পরিচালক মো. শাহাজাহান ও তাহেরুল আলম স্বপনসহ বিভিন্ন পেশাজীবী’র একাধিক কর্মকর্তা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে মনোমুগ্ধকর ফ্যাশন এবং লেজার শো’র মাধ্যমে মরহুম শেখ কামাল এবং টুর্নামেন্টের বিভিন্ন দিক চমৎকার পরিবেশনা দর্শকদের আকর্ষণ করেছে। পরিশেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে আয়োজন ছিল।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট