চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৭ অক্টোবর, ২০১৯ | ১:০৩ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক

রাতে ভালো ঘুম হয়েছে জেমির !

ভারতকে ‘খোঁচা’ বাংলাদেশ কোচের

জেমি ডের হাত ধরে একটু একটু করে বদলে যাচ্ছে বাংলাদেশের ফুটবল। বিশ্বকাপ বাছাইয়ে উঠেছে এবং আশা জাগানিয়া পারফরম্যান্স করে যাচ্ছেন জামাল ভূঁইয়ারা। ৩ ম্যাচ শেষে প্রথম পয়েন্ট তারা পেলো ভারতের মাটিতে। কলকাতার সল্ট লেকে ১-১ গোলে দুর্দান্ত ড্র সামনের দিনের জন্য বাংলাদেশকে করে তুলেছে আরও বেশি আত্মবিশ্বাসী। দলের ইংলিশ কোচের মনে বইছে প্রশান্তির বাতাস। বাছাইয়ের প্রত্যেক ম্যাচে কোচ ও খেলোয়াড়রা চাপে থাকেন। তবে জেমি এখন কিছুটা নির্ভার।

কলকাতায় প্রায় ৮০ হাজার দর্শকের সামনে বুক চিতিয়ে লড়াই করেছে বাংলাদেশ, তাতে খেলোয়াড়দের প্রশংসায় ভাসিয়েছেন কোচ। অবশ্যই মাটিতে পা রাখছেন তিনি। জিততে না পারার আক্ষেপ কিছুটা থাকলেও সারা দিনের মানসিক চাপের ধকল শেষে প্রশান্তি এনে দিয়েছে ওই ১ পয়েন্টই! তাই তো নির্ভার এক রাত কাটালেন জেমি। কলকাতা থেকে সেটাই বলেছেন ইংলিশ কোচ, ‘হ্যাঁ, বলতে পারেন। রাতে ভালো ঘুম হয়েছে। এই ম্যাচের পর ভালো ঘুম হওয়াই তো স্বাভাবিক। ছেলেরা দুর্দান্ত খেলেছে।

আর একটু হলে তো ৩ পয়েন্ট পেতে পারতাম। কঠোর পরিশ্রমের ফসল হিসেবে আমরা পয়েন্ট পেয়েছি। সামনের দিকেও ভালো করতে চাই।’ ভারত ম্যাচে বিজয় গাঁথা লেখা না হলেও আত্মবিশ্বাসে ঘাটতি পড়েনি। ভারতকে খোঁচা দিতেও ছাড়েননি বাংলাদেশ কোচ জেমি ডে। তারও কণ্ঠে বেজেছে একই সুর। একে ভারতের মাঠ, অধিকন্তু ফিফা র‌্যাংকিংয়ে ৮৩ ধাপ এগিয়ে তারা। তাদের সঙ্গে ‘ড্র’ও কম নয়। এ যেন বদলে যাওয়া বাংলাদেশের প্রতিচ্ছবি। তাই জামাল ভূঁইয়াদের গুরুর আফসোস, ইশ! জয়টা নিয়ে বাড়ি ফেরা হলো না। বিশেষ করে গোললাইন থেকে গোল না হওয়ায় তার আফসোসটা বেড়েছে আরও।
আগামী ১৪ নভেম্বর ওমানের মাঠে খেলবে বাংলাদেশ। ওই ম্যাচ নিয়ে এখন ভাবতে চান জেমি, ‘এখন আমাদের পরের ম্যাচ নিয়ে ভাবতে হবে। ওমানের বিপক্ষে খেলা। ওই ম্যাচে এই পারফরম্যান্সের ধারাবাহিকতা ধরে রাখতে হবে।’

The Post Viewed By: 131 People

সম্পর্কিত পোস্ট