চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৬ অক্টোবর, ২০১৯ | ২:৩১ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক

৭০০ গোলের মাইলফলকে রোনালদো

বুলগেরিয়ার জালে ইংল্যান্ডের হাফ ডজন, ড্র ফ্রান্সের

একটি গোলের অপেক্ষা ছিল রোনালদোর। সেই অপেক্ষার অবসান ঘটাতে মোটেও সময় নিলেন না। ক্যারিয়ারের ৭০০তম গোলের বিশাল মাইলফলকে পৌঁছে গেলেন সোমবার রাতেই।

ইউরো বাছাই পর্বে ইউক্রেনের বিপক্ষে পেনাল্টি থেকে ইতিহাস সৃষ্টি করা গোলটি করে ফেললেন সিআর সেভেন। কিন্তু মাইলফলক গড়া ম্যাচটি রোনালদোর জন্য হতাশাই উপহার দিতে পেরেছে কেবল। কারণ, এমন এক ইতিহাস সৃষ্টি করা ম্যাচে নিজের দলকে জেতাতে পারলেন না রোনালদো। হেরে গেলেন ২-১ গোলের ব্যবধানে। এই পরাজয়ের ফলে ইউরো বাছাই পর্বে ‘বি’ গ্রুপ থেকে চূড়ান্ত পর্বে খেলার যোগ্যতা অর্জনে অনেক পিছিয়ে গেলো রোনালদোর পর্তুগাল। ৭ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে সবার ওপরে ইউক্রেন। শুধু তাই নয়, এই গ্রুপ থেকে ইউরো চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্বে খেলার যোগ্যতা অর্জন করে ফেলেছে তারা। অন্যদিকে ৬ ম্যাচে পর্তুগালের পয়েন্ট ১১। সমান সংখ্যক ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে পর্তুগিজদের ঘাড়ের ওপর নিঃশ্বাস ফেলছে সার্বিয়া। ওদিকে রীতিমত উড়ছে যেন অন্যতম ফেবারিট ইংল্যান্ড। সোমবার রাতে বুলগেরিয়ায় গিয়ে স্বাগতিকদের জালে গুনে গুনে ৬বার বল জড়িয়েছে ইংলিশরা। জোড়া গোল করেছেন ম্যানসিটি তারকা রাহিম স্টার্লিং এবং চেলসির এটাকিং মিডফিল্ডার রস বার্কলে।

বাকি দুই গোল এসেছে মার্কাস রাশফোর্ড এবং হ্যারি কেইনের পা থেকে। অন্যদিকে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সের ইউরো চূড়ান্ত পর্বে খেলা এবারের জন্য ঠেকিয়ে দিয়েছে তুরস্ক। তুর্কিদের বিপক্ষে জিততে পারলে ফ্রান্সের ইউরো চূড়ান্ত পর্বে জায়গা ছিল নিশ্চিত। কিন্তু ১-১ গোলে ড্র করে ফেলেছে তারা। ৮ ম্যাচ শেষে দুই দলের পয়েন্ট সমান ১৯ করে।

The Post Viewed By: 52 People

সম্পর্কিত পোস্ট