চট্টগ্রাম বুধবার, ০৩ মার্চ, ২০২১

১৩ অক্টোবর, ২০১৯ | ২:০৬ পূর্বাহ্ণ

জাতীয় লিগের তৃতীয় দিন পেসারদের

জাতীয় ক্রিকেট লিগে গতকাল তৃতীয় দিনটি ছিল পেসারদের। বরিশাল বিভাগের পেসার কামরুল ইসলাম রাব্বি তুলে নিয়েছেন ৬ উইকেট। রাজশাহী বিভাগের পথম ইনিংস থেকে ৫ উইকেট তুলে নিয়েছেন ঢাকা বিভাগের পেসার সুমন খান।

ঢাকা-রাজশাহী : ফতুল্লায় প্রথম ইনিংসে ২৪০ তুলে অলআউট হয়েছিল ঢাকা বিভাগ। জবাব দিতে নেমে রাজশাহী বিভাগ দ্বিতীয় দিন শেষ করেছিল ১৭৩ রান নিয়ে ৬ উইকেট হাতে রেখে। গতকাল ১৯৭ রানে নিজেদের প্রথম ইনিংসে গুটিয়ে গেছে রাজশাহী। পরে দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ২০৬ রান তুলে তৃতীয় দিন শেষ করেছে ঢাকা। রাজধানীর দলটি লিড নিয়েছে ২৪৯ রানের। রাজশাহীর প্রথম ইনিংস থেকে ৫ উইকেট তুলে নিয়েছেন ঢাকার ১৯ বর্ষী পেসার সুমন খান।

সিলেট-বরিশাল : রাজশাহীতে দ্বিতীয় দিন পর্যন্ত খেলা হয়েছিল সবে ৩১ ওভার। তাতে ৩ উইকেটে ৬৮ রান তোলে সিলেট বিভাগ। তৃতীয় দিনে রাব্বির তোপে সেই দলটি প্রথম ইনিংসে গুটিয়ে যায় মাত্র ৮৬ রানে। বরিশালের পেসার রাব্বি ১৬.১ ওভারে ২৪ রানে ৬ উইকেট তুলে নেন। প্রথম শ্রেণির ক্রিকেটে তার সেরা বোলিং। আগের সেরাটি ৬৫ রানে ৫ উইকেটের।

ঢাকা মেট্রো ও চট্টগ্রাম: মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে টায়ার-টু’র ম্যাচে লড়ছে ঢাকা মেট্রো ও চট্টগ্রাম বিভাগ। এই ম্যাচে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় চট্টগ্রাম। ১২২ ওভার ৫ বল ব্যাটিং করে ২৯০ রান তুলে তারা। এদিকে ঢাকা মেট্রো নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতে দুই ওপেনার সাদমান ইসলাম (৬) ও রাকিন আহমেদকে (৮) ২২ রানে হারিয়ে হোঁচট খেলেও তৃতীয় দিন শেষে চট্টগ্রামের ২৯০ রান ছাপিয়ে ৭ উইকেটে ৩৪৯ রান সংগ্রহ করেছে। ঢাকা মেট্রোর ব্যাটাররা রান তুললেও চমক দেখিয়েছেন চট্টগ্রামের লেগ স্পিনার মিনহাজুল আবেদীন আফ্রিদি। ৩০ ওভার বোলিং করে নিয়েছেন ৩ উইকেট। এই ম্যাচের বাকি আছে একদিন। তার মানে নিশ্চিত ড্রয়ের পথেই এগুচ্ছে ঢাকা মেট্রো বনাম চট্টগ্রাম বিভাগের ম্যাচটি।

শেয়ার করুন
The Post Viewed By: 171 People

সম্পর্কিত পোস্ট