চট্টগ্রাম রবিবার, ০৭ মার্চ, ২০২১

সর্বশেষ:

১৩ অক্টোবর, ২০১৯ | ২:০৬ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক

সাতশ’র অপেক্ষা বাড়লো রোনালদোর

ফ্রান্সের জয়ের রাতে হেরেছে ইংল্যান্ড

ইউরো কোয়ালিফায়ারে প্রত্যাশিত জয় পেয়েছে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। আর অপেক্ষাকৃত কম শক্তিশালী চেক রিপাবলিকের কাছে হেরেছে ইংল্যান্ড। অলিভার জিরুডের পেনাল্টি থেকে করা একমাত্র গোলে ভাইকিংস দুর্গভেদ করেছে ফ্রান্স। এইচ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয় ফ্রান্স এবং আইসল্যান্ড। ইনজুরির কারণে এই ম্যাচে খেলেননি কিলিয়ান এমবাপে। তবে তাকে ছাড়ায় ফ্রান্স তিন পয়েন্ট ছিনিয়ে এনেছে ভাইকিংস দুর্গ থেকে। অলিভার জিরুডের পেনাল্টি থেকে করা একমাত্র গোলে ১-০ ব্যবধানে জিতেছে ফ্রান্স। অন্যদিকে ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল উয়েফা ইউরোর কোয়ালিফায়ারে লুক্সেমবার্গকে হারিয়েছে ৩-০ গোলের ব্যবধানে। অধিনায়ক রোনালদো করেছেন একটি গোলও আর সেই সাথে আছে ম্যান অব দ্য ম্যাচের পারফরম্যান্সও।

তবুও ইতিহাস গড়তে না পারার আক্ষেপ থেকে যাচ্ছে রোনালদোর। তবে সুযোগ থাকছে পরের ম্যাচে ইউক্রেনের বিপক্ষে সে আক্ষেপ দূর করার। ম্যাচের ১৬ মিনিটে গোল করে পর্তুগালকে লিড এনে দেন ম্যানচেস্টার সিটির তারকা বার্নার্দো সিলভার।

প্রথমার্ধ ১-০ তে লিড নিয়ে শেষ করে পর্তুগাল। বিরতি থেকে ফিরে আক্রমণের ধার আরও বাড়িয়ে দেয় রোনালদোর দল।

ম্যাচের ৬৫ মিনিটে গোল করেন পর্তুগিজ মহাতারকা ক্রিস্টিয়ানো রোনালদো। এই গোলটি ছিল ক্রিস্টিয়ানো রোনালদোর ক্যারিয়ারের ৬৯৯তম গোল। গ্রুপ ‘এ’র ম্যাচে ইংলিশদের রুখে দিয়েছে চেক রিপাবলিক। ম্যাচের মাত্র ৫ মিনিটেই অধিনায়ক হ্যারি কেন পেনাল্টি থেকে গোল করে দলকে লিড এনে দেন। এর ঠিক ৪ মিনিট পরে চেক রিপাবলিককে সমতায় ফেরান জ্যাকুব ব্রাবেক। প্রথমার্ধ শেষ হয় ১-১ গোলের সমতায়। দ্বিতীয়ার্ধে যেন এক অন্য চেক রিপাবলিক মাঠে নামে। আক্রমণে জর্জরিত করে দেয় ইংলিশদের রক্ষণভাগ। ম্যাচের নির্ধারিত সময়ের ৫ মিনিট বাকি থাকতে গোল করেন জেনেক ওন্ড্রাসেক।

শেয়ার করুন
  • 1
    Share
The Post Viewed By: 194 People