চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

এএফসি চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার ম্যাচ ড্র

ক্রীড়া প্রতিবেদক

২১ সেপ্টেম্বর, ২০১৯ | ৫:২০ অপরাহ্ণ

এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২-২ গোলে ড্র করেছ বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী দল। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে জোড়া গোলে দুইবার এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত ড্র করেছে বাংলাদেশি কিশোরীরা।

ম্যাচের শুরু থেকেই থাইল্যান্ডের আইপিই চিনবুরি স্টোডয়ামে অস্ট্রেলিয়ার আক্রমণ সামলাতে ব্যস্ত থাকতে হয় বাংলাদেশকে। ম্যাচের ১৮ মিনিটে অস্ট্রেলিয়া গোলের দেখা পেলেও গোলরক্ষককে ফাউল করায় তা বাতিল করা হয়।

এর দুই মিনিট পরেই বাংলার কিশোরীরা এগিয়ে যায়। কাউন্টার এটাক থেকে বল পেয়ে এগিয়ে আসা অজি গোলরক্ষকের মাথার ওপর দিয়ে স্ট্রাইকার তহুরা খাতুন দারুণ বুদ্ধিদীপ্ত শটে বল জালে পাঠান।

প্রথমার্ধে লিড ধরে রাখে বাংলাদেশ। বিরতির পর ম্যাচে ফিরতে অস্ট্রেলিয়া প্রচেষ্টা চালিয়ে যায়। তারা সমতায় ফেরে ৭৬তম মিনিটে। কর্ণার থেকে হেডে গোল করেন মিহোসিচ। এরপরের মিনিটে বাংলাদেশ আবারও লিড নেয়। আবারও লাল-সবুজের দলটি তহুরার গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায়।

এবার অবশ্য লিডটা আর বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তহুরারা। ম্যাচের ৮০ মিনিটে পাইগে জোইসের গোলে সমতায় ফেরে অজি মেয়েরা। বাকিটা সময় আর কেউই গোলের দেখা না পেয়ে ২-২ গোলের ড্র নিয়ে অজিদের সাথে নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

এর আগে স্বাগতিক থাইল্যান্ড ও জাপানের মেয়েদের কাছে হেরে যাওয়ায় গ্রুপ পর্বেই নিশ্চিত হয়ে যায় বাংলাদেশের মেয়েদের টুর্নামেন্ট থেকে বিদায়। অন্যদিকে অস্ট্রেলিয়া এই ম্যাচটি ড্র করেও ১০ বছর পর নিশ্চিত করে আসরের সেমিফাইনাল।

পূর্বকোণ/রাশেদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট