চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপে শ্রীলঙ্কাকে হারালো বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

২১ সেপ্টেম্বর, ২০১৯ | ৫:১৭ অপরাহ্ণ

খেলা শুরুর বাঁশি বাজার পর মিনিট না গড়াতেই গোল পেয়ে যায় বাংলাদেশের যুবারা। আরও দুবার লক্ষ্যভেদ করে দ্বিতীয়ার্ধের শেষদিকে। ফলে বাংলাদেশের যুবারা অনূর্ধ্ব-১৮ সাফ চ্যাম্পিয়নশিপে শুভ সূচনা করেছে শ্রীলঙ্কাকে হারিয়ে।

আজ শনিবার (২১ সেপ্টেম্বর) নেপালের কাঠমুন্ডুর এপিএফ স্টেডিয়ামে ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে ৩-০ গোলে জিতেছে বাংলাদেশ ফুটবলের অনূর্ধ্ব-১৮ দল।

বাংলাদেশ ম্যাচের প্রথম মিনিটে প্রথম আক্রমণ থেকে লিড নেয়। সতীর্থের কর্নারে জটলার মধ্য থেকে তানবির হোসেন হেড করে দূরের পোস্ট দিয়ে বল পাঠান জালে। বিরতির আগে ১-০ গোলে এগিয়ে থাকে যুবারা।

কর্নার থেকে বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকে ৭৭তম মিনিটে জোরালো গতির শটে বাংলাদেশের হয়ে ব্যবধান দ্বিগুণ করেন ফাহিম মোর্শেদ। নয় মিনিট পর বাম দিক দিয়ে ডি-বক্সে ঢুকে ফয়সাল আহমেদের বাঁ পায়ের কোনাকুনি শটে জাল কাঁপালে নিশ্চিত হয় বাংলাদেশের বড় জয়ের।

দক্ষিণ এশিয়া অঞ্চলের মোট ছয়টি দল অংশ নিচ্ছে এবারের আসরে। টুর্ণামেন্ট শুরুর আগ মুহূর্তে নাম প্রত্যাহার করে নেয় পাকিস্তান। আগামী সোমবার গ্রুপের দ্বিতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশ অনূর্ধ্ব-১৮ ফুটবল দল মোকাবেলা করবে ভারতের। নেপাল, ভুটান ও মালদ্বীপ রয়েছে ‘এ’ গ্রুপে।

এটি অনূর্ধ্ব-১৮ সাফ চ্যাম্পিয়নশিপের তৃতীয় আসর। প্রথমবার সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছিল বাংলাদেশ। শেষবার নেপালের কাছে হেরে রানার্সআপ হয়েছিল বাংলাদেশের যুবারা।

পূর্বকোণ/রাশেদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট