চট্টগ্রাম মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

১৮ সেপ্টেম্বর, ২০১৯ | ১২:০০ পিএম

অনলাইন ডেস্ক

বিশ্বকাপ বাছাই: বাংলাদেশের নতুন দল ঘোষণা

২০২২ ফিফা বিশ্বকাপের বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ডের পরবর্তী দুই ম্যাচকে সামনে রেখে জাতীয় ফুটবল দলের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বাফুফে এই দল ঘোষণা করে। এতে নতুন করে ডাক পেয়েছেন- পাপ্পু আহমেদ, মনজুরুর রহমান এবং তৌহিদুল আলম সবুজ। আফগানিস্তানের বিপক্ষে খেলা চূড়ান্ত দল থেকে বাদ পড়া একমাত্র খেলোয়াড় ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষ। আফগান ম্যাচের আগেও ২৬ জনের প্রাথমিক স্কোয়াডই করেছিলেন জেমি। যেখান থেকে পরে তিনজনকে বাদ দিয়ে ২৩ জনের চুড়ান্ত দল করা হয়।

আফগানিস্তানের বিপক্ষে ১-০ গোলের হারকে খারাপ চোখে দেখেননি জেমি। বরং শিষ্যদের প্রশংসাই করেছিলেন। তাই নতুন দলেও তেমন কোন পরিবর্তন থাকবে না সেটা আগেই আভাস দিয়েছিলেন। এবারের দলে ডাক পেয়েছেন গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা, শহিদুল আলম সোহেল ও আনিসুর রহমান জিকো এবং নতুন করে ডাক পেয়েছেন পাপ্পু আহমেদ।

বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় ম্যাচে ১০ অক্টোবর ঢাকার বঙ্গবন্ধু স্টেডিয়ামে কাতারের মুখোমুখি হবে লাল-সবুজের প্রতিনিধিরা। এই ম্যাচের পাঁচদিন পর কলকাতার সল্ট লেক স্টেডিয়ামে ভারতের বিপক্ষে লড়বে বাংলাদেশ।

প্রাথমিক স্কোয়াড

গোলকিপার: আশরাফুল ইসলাম রানা , মো. শহিদুল আলম, আনিসুর রহমান জিকো, পাপ্পু আহমেদ।

ডিফেন্ডার: টুটুল হোসেন বাদশা, সুশান্ত ত্রিপুরা, রহমত মিয়া, ইয়াসিন খান, রিয়াদুল হাসান ও ইয়াসিন আরাফাত এবং এস এম মঞ্জুরুর রহমান।

মিডফিল্ডার: মাসুক মিয়া জনি, জামাল ভুঁইয়া, মামুনুল ইসলাম, সোহেল রানা, রবিউল হাসান, বিপলু আহমেদ, আরিফুর রহমান ও মোহাম্মদ ইব্রাহিম ও তৌহিদুল আলম সবুজ।

ফরোয়ার্ড : নাবিব নেওয়াজ জীবন, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, সাদ উদ্দিন ও জুয়েল রানা।

The Post Viewed By: 163 People

সম্পর্কিত পোস্ট