চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বাংলাদেশ জিম্বাবুয়ে ও আফগানিস্তান দল চট্টগ্রামে

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক

১৭ সেপ্টেম্বর, ২০১৯ | ২:০২ পূর্বাহ্ণ

সফরকারী জিম্বাবুয়ে ও আফগানিস্তান এবং স্বাগতিক বাংলাদেশের মধ্যেকার ত্রিদেশীয় ক্রিকেট সিরিজের ঢাকা পর্বের ৩টি খেলা ১৫ সেপ্টেম্বর শেষ হয়েছে। এবার চট্টগ্রাম পর্বের খেলা কাল ১৮ সেপ্টেম্বর থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হচ্ছে। এখানেও অনুষ্ঠিত হবে ৩টি ম্যাচ। প্রথম খেলাতেই মাঠে নামছে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। খেলাটি সন্ধ্যে ৬টা ৩০ মিনিটে মাঠে গড়াবে। চট্টগ্রামের দ্বিতীয় পর্বে খেলার জন্য আফগানিস্তান ও বাংলাদেশ দল গতকাল বিকেলে একই বিমানে ঢাকা থেকে চট্টগ্রাম এসে পৌঁছুছে। তারও একদিন আগে চট্টগ্রামে চলে আসে জিম্বাবুয়ে। গতকাল তারা বিকেলে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলন করেছে। আজ সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত প্রস্তুতিতে ঘাম ঝরাবে জিম্বাবুয়ে ও আফগানিস্তান। আর বাংলাদেশের অনুশীলন শুরু হবে বিকেল সাড়ে ৩টায়, চলবে সাড়ে ৭টা পর্যন্ত।

ঢাকা পর্বে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত রাউন্ড রবীন লীগের খেলায় আফগানিস্তান ২টি ম্যাচেই বাংলাদেশ ও জিম্বাবুয়ে’কে হারিয়ে ফাইনালে খেলার পথে একধাপ এগিয়ে রয়েছে। এছাড়া বাংলাদেশ জিম্বাবুয়েকে হারিয়ে আফগানিস্তানের ঠিক পেছনেই রয়েছে এবং টানা ২ ম্যাচে পরাজয়ে কঠিন অবস্থায় রয়েছে জিম্বাবুয়ে। কাল সন্ধ্যা সাড়ে ৬টায় টুর্নামেন্টের চতুর্থ ও নিজেদের তৃতীয় মাচে হ্যামিল্টন মাসাকাদজাদের মুখোমুখি হবে সাকিব আল হাসান ও তার দল।
১৯ সেপ্টেম্বর ম্যাচ নেই। বাংলাদেশেরও কোন অনুশীলন নাই, দলটি বিশ্রামে থাকবে। তবে অনুশীলন করবে জিম্বাবুয়ে ও আফগানিস্তান। ২০ সেপ্টেম্বর (শুক্রবার) সন্ধ্যায় জিম্বাবুয়ে ও আফগানিস্তান মুখোমুখি হবে। পরদিন অর্থাৎ শনিবার (২১ সেপ্টেম্বর) ত্রিদেশীয় সিরিজে নিজেদের চতুর্থ ম্যাচে আফগানদের মোকাবেলা করবে স্বাগতিক টাইগাররা। আর এর মধ্য দিয়েই শেষ হবে ত্রিদেশীয় সিরিজের চট্টগ্রাম পর্বের খেলা।

চট্টগ্রাম পর্ব শেষে ঢাকার দ্বিতীয় পর্বে অংশ নিতে শেষে ২২ সেপ্টেম্বর ঢাকায় ফিরবে তিন দল। ২৪ সেপ্টেম্বর মিরপুরে তিন জাতির টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট