চট্টগ্রাম মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

১৫ সেপ্টেম্বর, ২০১৯ | ১:৪৩ এএম

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক

পিউরিয়া বিশ্ববিদ্যালয় ফুটবলের ফাইনালে আইআইইউ ও পোর্ট সিটি

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায়, পিউরিয়া ফুড প্রোডাক্টস লি: এর পৃষ্ঠপোষকতায় ও মাসিক দখিনা’র সহযোগিতায় সিজেকেএস-পিউরিয়া আন্ত:বিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনালে উঠেছে বর্তমান চ্যাম্পিয়ন আন্তর্জাতিক ইসলামী ইউনিভার্সিটি (আইআইইউ) ও পোর্ট সিটি ইউনিভার্সিটি। কাল দু-দল ফাইনালে মুখোমুখি হবে। গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত টুর্নামেন্টের একতরফা ১ম সেমিফাইনালে আইআইইউ নোবেলের হ্যাটট্রিকের সুবাদে ৬-২ গোলে চিটাগং ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটিকে এবং ২য় সেমিফাইনালে পোর্ট সিটি ইউনিভার্সিটি এক উপভোগ্য খেলায় ২-০ গোলে সাদার্ন বিশ^বিদ্যালয়কে হারিয়েছে। এ ম্যাচের উল্লেখযোগ্য দিক ছিল পোর্ট সিটি’র তাসরীফ এবং সাদার্ন’র আসাদকে লাল কার্ড প্রদর্শন। এই লাল কার্ডে বেশ ভালভাবেই ক্ষতিগ্রস্ত হল পোর্ট সিটি। কেননা দলটি ফাইনালে তাকে মিস করবে।

১ম সেমিফাইনালে সহজে জয় আদায় করে নেয়া আইআইইউ’র হয়ে হ্যাটট্রিক ম্যান নোবেল খেলার ২, ৩৭ ও ৬৫ মিনিটে গোল ৩টি করেন। এর ফাঁকে ৩৪ মিনিটে রিয়াজউদ্দিন, ৫০ মিনিটে নোমান এবং ৭০ মিনিটে হাফিজউল্লাহ গোল করেন। এতে ৫৪ মিনিটে চিটাগং ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি’র আবু বক্কর ও ৬৭ মিনিটে তানভীর গোল করে ব্যবধান কমিয়েছেন। খেলা শেষে ম্যাচ সেরা নোবেলকে সাবেক জাতীয় ফুটবলার সুনীল কৃষ্ণ দে পুরস্কার বিতরণ করেন।

অপর ম্যাচে পোর্ট সিটি’র হয়ে দুটি গোলই করেন দুই বিদেশি ছাত্র আব্দুল্লাহী আহমেদ ও আলী হাসান। এর মধ্যে প্রধমার্ধের ১০ মিনিটে আব্দুল্লাহী আহমেদের গোলটি ছিল দেখার মতো একটি গোল। কর্নার থেকে বক্সের বাইরে থেকে ডানপায়ের ভলিশটে বল জালে জড়ান আব্দুল্লাহী আহমেদ। এছাড়া ৫০ মিনিটে আলী হাসান নিখুত প্লেসিং শটে গোল করে দলের জয় নিশ্চিত করেন। এদিকে হেরে গেলেও সাদার্ন বিশ^বিদ্যালয় বেশ কয়েকটি সুযোগ হাতছাড়া করলে ম্যাচে আর ফেরা সম্ভব হয়নি। খেলা শেষে আব্দুল্লাহী আহমেদকে সেরা খেলোয়াড়ের পুরস্কার তুলে দেন চট্টগ্রামের বিশিষ্ঠ ফুটবল কোচ এবং চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম লেদু।

The Post Viewed By: 51 People

সম্পর্কিত পোস্ট