চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ

অনলাইন ডেস্ক

১২ সেপ্টেম্বর, ২০১৯ | ১০:০৯ অপরাহ্ণ

এই প্রথম শিরোপার জন্য লড়বে বাংলাদেশ। প্রথমবারের মতো শ্রীলঙ্কায় অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে ফাইনালে উঠেছে বাংলাদেশ। আসরের দুটি সেমিফাইনাল ম্যাচই বৃষ্টির কারণে অনুষ্ঠিত হতে পারেনি । ফলে গ্রুপ পর্বের দুই সেরা দল বাংলাদেশ ও ভারত পেয়েছে ফাইনালের টিকিট।

আগের সাত আসরের ছয় বারই চ্যাম্পিয়ন ভারত। বৃহস্পতিবার মোরাতুয়ায় ফাইনালে ওঠার লড়াইয়ে আফগানিস্তানের মুখোমুখি হওয়ার কথা ছিল বাংলাদেশের যুবাদের। শনিবার (১৪ সেপ্টেম্বর) কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে শিরোপার জন্য লড়বে বাংলাদেশ ও ভারত।

কলম্বোর পি সারা ওভারে আরেক সেমিফাইনালে ভারতের প্রতিপক্ষ ছিল স্বাগতিক শ্রীলঙ্কা। কিন্তু বৃষ্টি দুটি ম্যাচই পন্ড করে। দুই ম্যাচেই খেলার টসটাও হতে পারেনি। ফলে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন হিসেবে ভারত ও ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন হিসেবে বাংলাদেশ ফাইনালের টিকিট পায়।

সংযুক্ত আরব আমিরাতকে ৬ উইকেটে হারিয়ে আসর শুরু করেছিল বাংলাদেশ। গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে নেপালকেও একই ব্যবধানে হারায় আকবর-তৌহিদরা। তাতে এক ম্যাচ হাতে থাকতেই নিশ্চিত হয়ে যায় বাংলাদেশের সেমিফাইনাল। এরপর স্বাগতিক শ্রীলঙ্কাকে ৪২ রানে হারিয়ে ‘বি’ গ্রুপের সেরা হয় বাংলাদেশ।

পূর্বকোণ/তাসফিয়া

শেয়ার করুন