চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

যুব এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক

১২ সেপ্টেম্বর, ২০১৯ | ৬:১৬ অপরাহ্ণ

বৃষ্টির বাধায় অনুষ্ঠিত হতে পারেনি ভারত ও শ্রীলঙ্কার মধ্যকার প্রথম সেমিফাইনাল। দ্বিতীয় সেমিরও একই দশা, বাংলাদেশ-আফগানিস্তান লড়াই ভেসে গেছে বৃষ্টিতে। কোনো ম্যাচেই মাঠে গড়ায়নি একটি বলও। ম্যাচ পরিত্যক্ত হলেও গ্রুপ পর্বের পয়েন্ট তালিকায় এগিয়ে থাকার সুবাদে যুব (অনূর্ধ্ব-১৯) এশিয়া কাপের ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ ও ভারত।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) মোরাতুয়ায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ম্যাচ ছিল আফগানিস্তানের সঙ্গে। অন্যদিকে, কলম্বোতে স্বাগতিক লঙ্কানদের প্রতিপক্ষ ছিল ভারত। কিন্তু বৃষ্টির কারণে মাঠ ভেজা থাকায় কোনো ম্যাচই শুরু করা যায়নি। লম্বা সময় অপেক্ষার পর শেষ পর্যন্ত ম্যাচ দুটি পরিত্যক্ত ঘোষণা করা হয়।

এ নিয়ে প্রথমবারের মতো প্রতিযোগিতার ফাইনালে উঠল বাংলাদেশ। সেখানে রেকর্ড ছয়বার শিরোপাই জিতেছে ভারত।

শেষ চারের দ্বিতীয় ম্যাচে বৃহস্পতিবার শ্রীলংকার মোরাতুয়ায় আফগানিস্তানের মুখোমুখি হওয়ার কথা ছিল বাংলাদেশের। তবে বৃষ্টিতে ভেসে গেছে ম্যাচটি। একটি বলও মাঠে গড়ায়নি।

আর একই দিনে টুর্নামেন্টের প্রথম সেমিতে পি সারা ওভালে স্বাগতিক লংকানদের বিপক্ষে লড়াইয়ের কথা ছিল ভারতের। বৃষ্টি বাগড়ায় ম্যাচটিও ভেস্তে গেছে।

এতে শিরোপা নির্ধারণী ম্যাচে খেলার টিকিট পায় বাংলাদেশ-ভারত। গ্রুপ পর্বের তিন ম্যাচেই জয় পায় টাইগার যুবারা। একই পরিসংখ্যান পড়শী ভারতীয় তরুণদেরও।

সেখানে ২টি করে ম্যাচ জিতে সেমি নিশ্চিত করে শ্রীলংকা ও আফগানিস্তান। সেই ফলাফলের ভিত্তিতেই ফাইনালে পা রাখল আকবর আলির দল। আর সঙ্গী হল ধ্রুব জুরেল বাহিনী।

শনিবার কলম্বোয় শিরোপার লড়াইয়ে মুখোমুখি হবে তারা। এখন দেখার বিষয়, যুবদের এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ের মুকুট পরে কারা।

পূর্বকোণ/পলাশ 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট