চট্টগ্রাম সোমবার, ০৮ মার্চ, ২০২১

সর্বশেষ:

৯ সেপ্টেম্বর, ২০১৯ | ১:৩৬ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপে টাইগ্রেসদের গ্রুপে ভারত-অস্ট্রেলিয়া

আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২০ অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়ায়। চূড়ান্ত পর্বে খেলার জন্য বাংলাদেশ নারী দলকে খেলতে হয়েছে বাছাইপর্ব। আর বাছাইপর্বে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েই শেষ পর্যন্ত নিশ্চিত হয়েছে অস্ট্রেলিয়ার টিকিট। বাছাইপর্বের ফাইনালে থাইল্যান্ডকে হারিয়ে শিরোপা জিতে নিশ্চিত হয়েছে গ্রুপ ‘এ’।

যেখানে টাইগাররা লড়বে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া এবং শক্তিশালী ভারতের বিপক্ষে। বাছাইপর্বের সেমিফাইনালে আয়ারল্যান্ডকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত পর্ব নিশ্চিত হয়েছিল আগেই। ফাইনালে থাইল্যান্ডকে হারিয়ে শিরোপাও জিতেছে টাইগ্রেসরা। ফাইনালে বাংলাদেশের সামনে দাঁড়াতেই পারেনি থাইল্যান্ড। সালমারা থাইল্যান্ডের বিপক্ষে ৭০ রানের বড় জয় তুলে নেয়। এবার নিয়ে টানা চতুর্থবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবে বাংলাদেশ নারী দল। ‘এ’ গ্রুপে বাংলাদেশসহ আরও চার প্রতিপক্ষ হচ্ছে অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড এবং শ্রীলংকা। নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের গেল আসরের শিরোপাধারী অস্ট্রেলিয়া। আগামী ২০২০ সালের ২৭ ফেব্রুয়ারি অজিদের বিপক্ষের ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশের মেয়েরা।

আর গ্রুপ ‘বি’তে আছে ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, উইন্ডিজ, পাকিস্তান এবং থাইল্যান্ড। বাংলাদেশ শিরোপা জিতে গ্রুপ ‘এ’র পঞ্চম দল হিসবে বিশ্বকাপ খেলবে আর থাইল্যান্ড গ্রুপ ‘বি’র পঞ্চম দল হিসেবে খেলবে এবারের আসরে। বিশ্বকাপের অস্ট্রেলিয়ার আয়োজক কমিটির প্রধান নির্বাহী নিক হকলে বাংলাদেশ এবং থাইল্যান্ডের খেলা নিশ্চিত হওয়ার পর এক বিবৃতি দিয়ে বলেন, ‘আমরা অনেক আনন্দিত বাংলাদেশ ও থাইল্যান্ডকে ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপে স্বাগতম জানাতে পেরে। বাংলাদেশ এবং থাইল্যান্ডের অনেক সমর্থক অস্ট্রেলিয়ায় আছেন আর বাইরে থেকেও অনেকেই সমর্থন দেবেন এই দুই দলকে।’

শেয়ার করুন
The Post Viewed By: 193 People

সম্পর্কিত পোস্ট