চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

তাইজুলের দ্রুততম ১০০ উইকেটের রেকর্ড

স্পোর্টস ডেস্ক

৫ সেপ্টেম্বর, ২০১৯ | ১১:৪৬ পূর্বাহ্ণ

ইহসানউল্লাহ জানাতকে সরাসরি বোল্ড করে বাংলাদেশের হয়ে দ্রুততম ১০০ উইকেট নেওয়ার রেকর্ড গড়লেন তাইজুল ইসলাম। সাকিব আল হাসান ও মোহাম্মদ রফিককে পিছনে ফেলে নতুন এই রেকর্ড গড়লেন তাইজুল।

বৃহস্পতিবার (০৫ সেপ্টেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের একমাত্র টেস্ট খেলতে মাঠে নামে বাংলাদেশ ও আফগানিস্তান। টসে জিতে ব্যাটিংয়ে নামে আফগানরা। দলীয় ১৩ ও নিজের সপ্তম ওভারে ব্যক্তিগত ৯ রানে থাকা জানাতকে ফেরান তাইজুল। এরই সঙ্গে বাংলাদেশের দ্রুততম বোলার হিসেবে টেস্টে ১০০ উইকেট নেওয়ার কীর্তি গড়েন তাইজুল।

এর আগের রেকর্ডধারী সাকিব ২৮ টেস্টে ১০০ উইকেট নিয়েছিলেন। যেখানে বর্তমানে ৫৫ টেস্টে তার বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি ২০৫টি উইকেট রয়েছে। আর সাবেক বাঁহাতি তারকা স্পিনার মোহাম্মদ রফিক ৩৩ টেস্টে ১০০ উইকেট নিয়ে তার ক্যারিয়ার শেষ করেছিলেন। রফিক আবার বাংলাদেশের প্রথম বোলার হিসেবে ১০০ উইকেট নিয়েছেন।

এ ম্যাচের আগে তাইজুল ২৪ টেস্টে ৯৯ উইকেট পেয়েছিলেন। যেখানে তার ইকোনোমি ছিল ৩.২০ ও বোলিং গড় ৩১.০৪। এক ম্যাচে সেরা বোলিং ফিগার ১৭০ রানে ১১ উইকেট। আর এক ইনিংস ৩৯ রানে ৮ উইকেট। পাঁচ উইকেট পেয়েছেন ৭বার ও ম্যাচে ১০ উইকেট নিয়েছেন একবার।

পূর্বকোণ/পলাশ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট