চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বাংলাদেশকে সাত উইকেটে হারাল আয়ারল্যান্ড

অনলাইন ডেস্ক

৩১ মার্চ, ২০২৩ | ৫:৫৭ অপরাহ্ণ

আয়ারল্যান্ডকে হোয়াইটওয়াশ করার আশায় আজ শুক্রবার তৃতীয় টি২০ ম্যাচে মাঠে নামা বাংলাদেশ পড়ে ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ে। ৬১ রানের মধ্যে সাত উইকেট হারায় সাকিব আল হাসানের দল। এরপর শামীম হোসেনের লড়াকু ব্যাটিংয়ে ভর করে বোর্ডে ১২৪ রান তুললেও হার এড়াতে পারেনি বাংলাদেশ। পল স্টার্লিংয়ে ঝড়ো ব্যাটিংয়ে আইরিশরা ৩৬ বল হাতে রেখে সাত উইকেটের জয় তুলে নেয়। অতিথি দলটি ১৪ ওভারে তিন উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায়। তাতে হোয়াইটওয়াশের লজ্জাও এড়াল স্টার্লিংয়ের দল।

৪১ বলে ৭৭ রান করেন স্টার্লিং। শেষ দিকে কার্টিস ক্যামফার ১৬ ও হ্যারি টেক্টর ১৪ রান করে দলের জয় নিশ্চিত করেন। ১২৫ রানের টার্গেটটা খুব সহজ ছিল না, যদিও স্টার্লিংয়ের অনবদ্য ব্যাটিংয়ে নির্বিঘ্নেই তা ছুঁয়ে ফেলে দলটি। যেকোনো ফরম্যাটে এই প্রথম বাংলাদেশের মাটিতে বাংলাদেশকে হারানোর কৃতিত্ব দেখাল আয়ারল্যান্ড।

টস জিতে ব্যাটিং নেয়া বাংলাদেশ দ্বিতীয় ওভারে লিটন দাসের উইকেট হারায়। এরপর আইরিশদের পেস ও স্পিনের যৌথ আক্রমণের মুখে ১০ ওভারের আগেই সাত উইকেট হারিয়ে বসে স্বাগতিক দল। ফর্মে থাকা লিটন (৫), রনি তালুকদার (১৪), সাকিব আল হাসান (৬), আর তৌহিদ হৃদয় (১২) কেউই আজ হাল ধরতে পারেননি। এরপর লড়ে যান শামীম। তিনি অভিষিক্ত রিশাদ হোসেনকে নিয়ে ১৬ বলে ২০, নাসুম হোসেনকে নিয়ে ৩৪ বলে ৩৩ ও হাসান মাহমুদকে নিয়ে ১৫ বলে ২০ রান যোগ করে দলকে লড়াই করার পুঁজি এনে দেন। ৪২ বলে ৫১ রান করেন শামীম। টি২০তে এটাই তার প্রথম ফিফটি ও সর্বোচ্চ স্কোর।

যদিও শামীমের লড়াই বিফল করে দিয়ে আইরিশদের জেতান ভারপ্রাপ্ত অধিনায়ক পল স্টার্লিং। হারের পরও ২-১ ব্যবধানে তিন ম্যাচ সিরিজটা জিতে নিল বাংলাদেশ। আইরিশদের পক্ষে মার্ক আদাইর ২৫ রানে তিনটি ও ম্যাথিউ হামফ্রে ১০ রানে দুটি উইকেট নেন। এছাড়া গ্যারেথ ডিলানি, বেন হোয়াইট, কাটির্স ক্যামফার ও ফিওন হ্যান্ড ও হ্যারি টেক্টর একটি করে উইকেট নেন।

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট