চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

রনির ঝড়ের পর তাসকিনের বলে নাজেহাল আয়ারল্যান্ড

অনলাইন ডেস্ক

২৭ মার্চ, ২০২৩ | ৬:৩২ অপরাহ্ণ

প্রায় ঘন্টা দেড়েকের বৃষ্টিতে ম্যাচের দৈর্ঘ্য নেমে আসে ৮ ওভারে। তাতে আইরিশদের জন্য লক্ষ্যমাত্রা নেমে আসে ১০৪ রানে। এই লক্ষ্য তাড়ায় উড়ন্ত সূচনা পায় সফরকারীরা। কিন্তু চতুর্থ ওভারে আক্রমণে এসে এক ওভারে তিন উইকেট তুলে ম্যাচের লাঘাম টেনে ধরেন তাসকিন। এরপর মিডল অর্ডার ব্যাটাররা চেষ্টা করলেও ম্যচে ফিরতে পারেনি। ডাকওয়াথ লুইস পদ্ধতিতে ২২ রানের জয়ে টি-টোয়েন্টি সিরিজে ১-০ তে এগিয়ে গেল বাংলাদেশ।

শুরুতে লিটন-রনিদের ঝোড়ো ব্যাটিংয়ে ভর করে ১৯ দশমিক ২ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ২০৭ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। টি-টোয়েন্টি ক্রিকেটে এটি বাংলাদেশের তৃতীয় সর্বোচ্চ সংগ্রহ। জবাবে ব্যাটিং করতে নেমে ৫ উইকেট হারিয়ে ৮১ রান সংগ্রহ করে আয়ারল্যান্ড। 

ডাকওয়াথ লুইস পদ্ধতিতে আয়ারল্যান্ডের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৮ ওভারে ১০৪ রানের। এই লক্ষ্যে ব্যাটিং করতে নেমে ইনিংসের প্রথম বলেই চার হাঁকান পল স্টার্লিং। দুই ওপেনার মিলে এই ওভারে চার চারে ১৮ রান তোলে। পরের ওভারে মুস্তাফিজুর রহমান খরচ করেন ১৪ রান। তাতে ২ ওভার শেষে ৩২ রান তোলে তারা।

আইরিশদের এমন উড়ন্ত সূচনার পর তৃতীয় ওভারে আক্রমণে এসে রানের লাঘাম টেনে ধরেন দেন হাসান মাহমুদ। তার করা ওভারের প্রথম তিন বল ডট দেয়ার পর চতুর্থ বলে পুরোপুরি পরাস্ত হয়েছেন রস অ্যাডায়ার। মিডল স্টাম্পের ওপর নিখুঁত এক ইয়র্কারে চোখে রীতিমতো সর্ষে ফুল দেখেছেন রস। বোল্ড হয়ে সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে এসেছে ১০ বলে ১৩ রান। 

পরের ওভারে প্রথমবারের মত আক্রমণে এসে প্রথম বলেই উইকেটের দেখা পেয়েছেন তাসকিন আহমেদ। এই পেসারের স্বপ্নের মতো এক ইয়র্কারে স্টাম্প উপড়ে গেছে লরকার টাকারের। তার আগে ১ রান এসেছে এই উইকেটকিপারের ব্যাট থেকে। 

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট