চট্টগ্রাম শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯

সর্বশেষ:

২৪ আগস্ট, ২০১৯ | ৬:১৭ পিএম

পাকিস্তানে শ্রীলঙ্কা সফরের সূচি চূড়ান্ত

সীমিত ওভারের সিরিজ খেলতে পাকিস্তান সফরে যাচ্ছে শ্রীলঙ্কা। এই সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে লঙ্কানরা। পাকিস্তান সফরে অক্টোবরে টেস্ট সিরিজ আর ডিসেম্বরে সীমিত ওভারের সিরিজ খেলার কথা ছিল শ্রীলঙ্কার। তবে দুই বোর্ডের আলোচনায় সীমিত ওভারের সিরিজ এগিয়ে আনা হয়েছে সেপ্টেম্বর-অক্টোবরে। তবে সীমিত ওভারের সূচি চূড়ান্ত হলেও টেস্ট সিরিজের সূচি নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। শ্রীলঙ্কার ক্রিকেটাররা নাকি পাকিস্তানে গিয়ে টেস্ট খেলতে রাজি নন।

২৭ সেপ্টেম্বর থেকে করাচিতে হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এরপর লাহোরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ৫ অক্টোবর থেকে। এই লাহোরেই ২০০৯ সালে শ্রীলঙ্কা দলের ওপর সন্ত্রাসী হামলায় আন্তর্জাতিক ক্রিকেট আয়োজন বন্ধ হয়ে গিয়েছিল পাকিস্তানের। ২০১৭ সালের সেপ্টেম্বরে ফাফ দু প্লেসির নেতৃত্বে বিশ্ব একাদশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে পাকিস্তানে ফেরে আন্তর্জাতিক ক্রিকেট।

২০১৭ সালের অক্টোবরে অবশ্য একবার পাকিস্তানে গিয়েছিল শ্রীলঙ্কা। সংযুক্ত আরব আমিরাতের সেবারের সফরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের একটি ম্যাচ আয়োজন করা হয়েছিল লাহোরে। যদিও লঙ্কানদের বেশ কয়েকজন খেলোয়াড় ওই ম্যাচ থেকে তাদের বাইরে রেখেছিলেন।

এবারের সফরে ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে থাকছে ছয় ম্যাচ। ২৫ সেপ্টেম্বর করাচিতে পৌঁছানোর কথা শ্রীলঙ্কার, আর লাহোর থেকে দেশে ফিরবে ১০ অক্টোবর। ক্রিকবাজ

সূচি:

২৭ সেপ্টেম্বর: প্রথম ওয়ানডে, করাচি, ২৯ সেপ্টেম্বর: দ্বিতীয় ওয়ানডে, করাচি, ২ অক্টোবর: তৃতীয় ওয়ানডে, করাচি, ৫ অক্টোবর: প্রথম টি-টোয়েন্টি, লাহোর, ৭ অক্টোবর: দ্বিতীয় টি-টোয়েন্টি, লাহোর, ৯ অক্টোবর: তৃতীয় টি-টোয়েন্টি, লাহোর।

পূর্বকোণ/পলাশ

The Post Viewed By: 59 People

সম্পর্কিত পোস্ট