চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

শেখ কামাল যুব গেমস-২০২৩ এর চূড়ান্ত পর্ব উদ্বোধন প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক

২৬ ফেব্রুয়ারি, ২০২৩ | ৮:০৯ অপরাহ্ণ

শেক কামাল যুব গেমস-২০২৩ এর চূড়ান্ত পর্ব উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার (২৬ ফেব্রুয়ারি) রাত ৮টায় আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করেন সরকার প্রধান। 

বিশ্বব্যাপী আর্থিক মন্দার কারণে সবকিছুতেই কৃচ্ছ্রসাধনের সিদ্ধান্ত নিলেও বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) আয়োজনের জাঁকজমকতায় কোনো কমতি রাখেনি।

বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধানে আর্মি স্টেডিয়ামে হচ্ছে এবারের উদ্বোধনী অনুষ্ঠান। যেখানে সন্ধ্যা ৭টায় উপস্থিত হয়ে গেমসের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে আমন্ত্রিত অতিথি এবং দর্শকের জন্য স্টেডিয়ামের গেট খোলা হয় বিকেল ৫টায়।

উদ্বোধনের পর সেনানিবাস থেকে যুব গেমসের মশাল নিয়ে স্টেডিয়ামে আসবেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত সাইকলিস্ট ফারহানা সুলতানা শিলা এবং ক্রীড়া পুরস্কারপ্রাপ্ত সাঁতারু সেলিম মিয়া। পরে তাদের হাত থেকে নিয়ে সেই মশাল বহন করে গেমস মশাল জ্বালাবেন এশিয়ান ইনডোর গেমসের স্বর্ণপদকজয়ী স্প্রিন্টার ইমরানুর রহমান এবং সাউথ এশিয়ান গেমসের স্বর্ণজয়ী কারাতেকা মারজান আক্তার। অ্যাথলিটদের গেমস শপথ পাঠ করানোর কথা রয়েছে দ্রুততম মানবী শিরিন আক্তারের। প্যারেডেও অংশ নেবেন অ্যাথলিটরা।

বিশ্বব্যাপী আর্থিক মন্দার কারণে এবারের উদ্বোধনী আয়োজনে নেই খুব বেশি জাঁকজমক। দেশীয় সংস্কৃতিকে মাথায় রেখে সাজানো হয়েছে পুরো আয়োজন।

এদিকে গেমসের মশাল বহনের সুযোগ পেয়ে উচ্ছ্বসিত ইমরানুর। আশা করেন, এ গেমস থেকে উঠে আসবে আগামীর তারকা অ্যাথলিট।

পূর্বকোণ/মামুন/পারভেজ 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট