চট্টগ্রাম শনিবার, ২৫ মার্চ, ২০২৩

১৯ ফেব্রুয়ারি, ২০২৩ | ২:০১ অপরাহ্ণ

বিজ্ঞপ্তি

এসএসবিএইচ-সিএসবিএইচের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

চট্টগ্রাম নগরীর ডিজিটাল বিদ্যাপীঠ খ্যাত এসএসবিএইচ (স্কুল অব সায়েন্স, বিজিনেস এন্ড হিউমেনিটিজ এবং সিএসবিএইচ) ও (কলেজ অব সায়েন্স বিজিনেস এন্ড হিউমেনিটিজ) এর উদ্যোগে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) নগরীর নাসিরাবাদ সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (উত্তর) মোখলেসুর রহমান, বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (উত্তর) আরাফাতুল ইসলাম এবং নাসিরাবাদ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অনুপম দাশ, এক্সিকিউটিভ ফাউন্ডেশনের চেয়ারম্যান মেহরাব মাসুক, এসএসবিএইচ এর অধ্যক্ষ শেখ মো. আব্দুস সেলিম ও প্রধান শিক্ষক মমতাজ বেগম।

প্রধান অতিথি বলেন, খেলাধুলা যারা করে তারা যেমন আনন্দিত হয় তেমনি যারা দেখেন তারাও উপভোগ করেন। শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলার কোন বিকল্প নেই। খেলাধুলা কিশোর তরুণদের মাদক এবং অনৈতিক কাজ থেকে বিরত রাখে। তাই এর চর্চা বাড়াতে হবে।

মেহরাব মাসুক বলেন, খেলাধুলা একটি সহশিক্ষা কার্যক্রম। এর মাধ্যমে তার যে মানসিক বিকাশ লাভ ঘটে তাই তার লেখাপড়ার অগ্রগতিকে ত্বরান্বিত করে। খেলাধুলা তার ভবিষ্যত নেতৃত্বের এবং সামাজিক বন্ধনের ভিত গড়ে দেয়।

মশাল দৌঁড়ের মাধ্যমে শুরু হওয়া এই অনুষ্ঠানের শুরুতে স্কাউটদের পরিবেশনায় মার্চপাস্ট ও বিশেষ শারীরিক কসরত উপস্থিত দর্শকদের মুগ্ধ করে। ৫০ ও ১০০ মিটার দৌড়, বিস্কুট দৌঁড়, মার্বেল দৌঁড়, মোরগ খেলা, দড়ি লাফ, গোলক নিক্ষেপ, হাই জাম্প, লং জাম্প ইত্যাদি বিভিন্ন খেলায় অংশগ্রহণ করে ক্ষুদে ক্রীড়াবিদরা। সবচেয়ে আকর্ষণীয় ইভেন্ট ছিলো যেমন খুশি তেমন সাজো। উপস্থিত অভিভাবক ও দর্শকগণ দারুণ উপভোগ করেন বর্ণাঢ্য এই ক্রীড়া আয়োজন। সবশেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট