চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

রংপুর রাইডার্সকে হারিয়ে সহজ জয় পেল কুমিল্লা ভিক্টোরিয়ান্স

ক্রীড়া ডেস্ক

১০ ফেব্রুয়ারি, ২০২৩ | ৬:৪৫ অপরাহ্ণ

বিপিএলের আজকের দিনের প্রথম ম্যাচে রংপুর রাইডার্সের বিপক্ষে জয় পেয়েছে ইমরুল কায়েসের কুমিল্লা ভিক্টোরিয়ান্স। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের দেয়া ১৭৮ রানের জবাবে ব্যাট করতে নেমে ১০৭ রানে গুটিয়ে যায় নুরুল হাসান সোহানের রংপুর রাইডার্স। নিজেদের শেষ ম্যাচেই ৭০ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে কুমিল্লা।

 

কুমিল্লার দেয়া ১৭৮ রানের জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভার শেষ হওয়ার আগেই সবকটি উইকেট হারিয়ে রংপুর সংগ্রহ করে ১০৭ রান। কুমিল্লার হয়ে এদিন সর্বোচ্চ ৪৭ রান করেন লিটন কুমার দাস। এছাড়া খুশদিল শাহ ৪০, জাকির আলি ৩৪, মোহাম্মদ রিজওয়ান ২৪, ইমরুল কায়েস ১৯ এবং সুনীল নারায়ন করেন ৮ রান। রংপুরের হয়ে আজমত উল্লাহ ২, রকিবুল, হাসান ও রিপন প্রতেকে ১ উইকেট করে নেন।

 

এর আগে, ব্যাট হাতে নেমে দারুণ শুরু করেন লিটন দাস এবং মোহাম্মদ রিজওয়ান। ওপেনিং জুটি থেকে আসে ৪৩ রান। ২৪ রান করে রিজওয়ান ফিরলেও লিটন চালিয়ে যান নিজের ব্যাটিং। তবে অর্ধশতক হওয়ার তিন রান আগে শামিমের কাছে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন লিটন।

 

এরপর রংপুরের বোলারদের দারুণ বোলিংয়ে মাঝে রানের চাকা ধীর হয়ে যায় কুমিল্লার। তবে শেষ দিকে জাকির আলি এবং খুশদিল শাহর ঝড়ো ব্যাটিংয়ে রংপুরকে চ্যালেঞ্জিং স্কোর ছুঁড়ে দেয় কুমিল্লা।

 

জাকির আলি ২৩ বলে ৩৪ রান করে আউট হলেও, খুশদিল ২০ বলে অপরাজিত ছিলেন ৪০ রানে। ইনিংসের শেষ বলে রাসেল ব্যাটিংয়ে থাকলেও ব্যাটে বল লাগাতে পারেননি এই ক্যারিবীয়।

 

এদিকে দুই দলের জন্যই ম্যাচটি খুব গুরুত্বপূর্ণ। এই ম্যাচে যেই জিতবে, তারাই কোয়ালিফাই নিশ্চিত করবে। ১১ ম্যাচে ৮ জয় ও ৩ হারে সমান ১৬ পয়েন্ট আছে দুই দলের। তবে রানরেটে এগিয়ে আছে রংপুর।

 

 

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট